Joy Jugantor | online newspaper

৩৩০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১:২৮, ২৭ নভেম্বর ২০২১

৩৩০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

ছবি সংগৃহীত

চার উইকেটে ২৫৩ রান নিয়ে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। বাকি উইকেটে ৭৭ রান যোগ করতে সক্ষম হন টাইগার ব্যাটাররা। তবে তাদের লাঞ্চের আগে গুটিয়ে দেয় পাকিস্তান।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে স্বাগতিক দল হারায় ছয়টি উইকেট। এর সুবাদে ৩৩০ রানে বাংলাদেশকে অলআউট করে দেয় সফরকারী দল।

দ্বিতীয় দিনের শুরুতে ব্যক্তিগত ১১৪ রানে ফিরে যান লিটন দাস। সঙ্গীর বিদায়ে কিছুটা কমে যায় মুশফিকের ব্যাটের ধার। তবে উইকেটে ছিলেন অবিচল।

প্রথম দিনে নির্ভরতার সঙ্গে খেলতে থাকা মুশফিক এদিন নেমেছিলেন অধরা সেঞ্চুরি তুলে নিতে। ফাহিম আশরাফ ৯১ রানে থামিয়ে দিলেন তাকে।

অভিষেক হওয়া ইয়াসির রাব্বি উইকেটে আসে মুশফিকের সঙ্গী হিসেবে। মুশফিকের সঙ্গে বেশিক্ষণ ছিলেন না রাব্বি। চার রান করে হাসান আলির বলে বোল্ড হন তিনি।

অল্পতে ফিরতে হয় তাইজুলকেও।

এরপর টেস্ট মেজাজ হারিয়ে ওয়ানডে মেজাজ ব্যাটিং করতে থাকেন মেহেদি মিরাজ। সঙ্গে নেন আবু জায়েদ রাহিকে। এই দুজনের ব্যাটে ভর করে দ্রুত এগিয়ে যেতে থাকে বাংলাদেশ।

এ জুটিকে থামিয়ে ফের বাংলাদেশ শিবিরে আঘাত হানেন হাসান আলি। এক লো বাউন্সারে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আট রান করে সাজঘরে ফিরতে হয় রাহিকে।

পরের বলে রানের খাতা খোলার আগে ফেরেন এবাদত। যার ফলে বাংলাদেশের রানের চাকা থেমে যায় ৩৩০ রানে।

পাকিস্তানের হয়ে পাঁচটি উইকেট পান হাসান আলি। দুটি করে উইকেট পান শাহিন আফ্রিদি ও ফাহিম আশরাফ। আর একটি উইকেট যায় সাজিদ খানের ঝুলিতে।