Joy Jugantor | online newspaper

ম্যানইউতে রোনালদোর অনন্য কীর্তি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:০৬, ২৪ নভেম্বর ২০২১

ম্যানইউতে রোনালদোর অনন্য কীর্তি

ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগেও গোল করার তালিকায় তার ধারেকাছে কেউ নেই। মঙ্গলবার (২৩ নভেম্বর) ইউরোপ সেরার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে উদ্ধার তো করলেনই, গড়লেন এক অনন্য কীর্তিও।

ভিয়ারিয়ালের মাঠে ২-০ গোলে জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। উলা গুনার সুলশার বরখাস্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ মাইকেল ক্যারিকের ঘাড় থেকে যেন রাজ্যের চাপ নেমে গেল।

ঘরোয়া ফুটবলে শোচনীয় অবস্থার হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্যে লা সিরামিকায় নেমেছিল ম্যানইউ। ড্র করলেও শেষ ষোলো নিশ্চিত, এই সমীকরণ ছিল তাদের সামনে। তবে ভিয়ারিয়াল গোলকিপার জেরোনিমো রুলির ভুলে তার মাথার ওপর দিয়ে ৭৮ মিনিটে গোল করেন রোনালদো।

এই একটি গোলে অনন্য এক কীর্তির মালিক হলেন রোনালদো। প্রথম খেলোয়াড় হিসেবে কোনো ইংলিশ ক্লাবের হয়ে ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়নস লিগের এক আসরের প্রথম পাঁচ ম্যাচে গোল করলেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। মানে এবারের চ্যাম্পিয়নস লিগে প্রতি ম্যাচেই জাল খুঁজে পেয়েছেন তিনি। ভিয়ারিয়াল ও আটালান্টার বিপক্ষে এর আগে ম্যাচের শেষ দিকে জয়সূচক গোলও করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

অবশ্য চ্যাম্পিয়নস লিগের পারফরম্যান্স ইংলিশ প্রিমিয়ার লিগে দেখাতে পারছেন না রোনালদো। ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার পর ৯ ম্যাচে চার গোল তার। গত সাত ম্যাচে করেছেন মাত্র একটি গোল, যার মধ্যে পাঁচটিই হেরেছে দল এবং জিতেছে একটি।