Joy Jugantor | online newspaper

হাঁটুতে চোট পেয়েছেন মেসি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০০, ২২ সেপ্টেম্বর ২০২১

হাঁটুতে চোট পেয়েছেন মেসি

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

পিএসজির ঘরের মাঠে নিজের প্রথম ম্যাচে পুরো সময় খেলতে পারেননি লিওনেল মেসি। মাঠে কিছুটা অস্বস্তিতে দেখা যায় তাঁকে। ম্যাচ শেষে পরীক্ষা করে জানা যায়, হাঁটুতে চোট পেয়েছেন মেসি। চোটের কারণে গতকাল মঙ্গলবার অনুশীলনও করতে পারেননি তিনি। লিগ ওয়ানে পিএসজির পরের ম্যাচে পাওয়া যাচ্ছে না রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে।

পিএসজির ঘরের মাঠে গত রোববারই প্রথমবার নেমেছিলেন মেসি। তবে পুরো ম্যাচ খেলা হয়নি তাঁর। ৭৫তম মিনিটে আর্জেন্টাইন তারকাকে তুলে নেন পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো। তখনো জয় পাওয়া নিয়ে অনিশ্চিয়তায় ছিল প্যারিসের ক্লাবটি। এমন সময়ে মেসিকে মাঠ থেকে তুলে নেওয়া নিয়ে বেশ সমালোচনা হয়। ম্যাচশেষে পিএসজি কোচ জানিয়েছেন, মেসির ভালোর জন্যই তাঁকে তুলে নিয়েছেন তিনি।

এবার জানা গেল মেসিকে তুলে নেওয়ার আসল কারণ। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, হাঁটুর চোটে ভুগছেন মেসি। পিএসজি গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, এমআরআই স্ক্যানে মেসির হাঁটুতে চোটের আভাস মিলেছে। ৪৮ ঘণ্টা পরে আরেকটি স্ক্যান করা হবে আর্জেন্টাইন তারকার।

মেসির ব্যাপারে গণমাধ্যমে পিএসজি কোচ বলেন, ‘যখন আপনি সাইড লাইনে থাকবেন, তখন বিষয়গুলো দেখতে পাবেন। আমরা দেখলাম মেসি তার হাঁটুতে হাত বোলাচ্ছে, যার মানে হচ্ছে, সে নিজেই হাঁটুর অবস্থা পরখ করছিল। প্রথম মিনিট থেকে সে যা খেলেছে, তাতে আমরা খুশি, সে গোল পায়নি, ৭৫ মিনিট পর আমাদের কাছে যে তথ্য ছিল, সে অনুযায়ী তাকে আমরা তুলে নিয়েছিলাম।’

আগামী বুধবার মেস ও রোববার মোঁপেলিয়ের বিপক্ষে ম্যাচ রয়েছে পিএসজি। মার্কা জানিয়েছে, মেসের বিপক্ষে থাকতে পারছেন না মেসি। এমনকি আগামী ২৯ সেপ্টেম্বর চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়াইয়ের আগে তাঁর পুরোপুরি ফিট হওয়া নিয়ে শঙ্কা রয়েছে।