Joy Jugantor | online newspaper

কোর্টে আবার ফির‍তে চান রজার ফেডেরার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৩, ২২ সেপ্টেম্বর ২০২১

কোর্টে আবার ফির‍তে চান রজার ফেডেরার

ছবি : সংগৃহীত

হাঁটুতে অস্ত্রোপচারের পর এখন অনেকটাই সুস্থ সুইস টেনিস তারকা রজার ফেডেরার। বেশ কিছুদিন কোর্টে দেখা যায়নি তাকে। এখনই না ফিরলেও, বেশ কয়েক দিনের মধ্যেই নাকি কোর্টে ফিরতে চলেছেন ফেডএক্স। ২০টি গ্র্যান্ড স্ল্যামের বিজয়ী জানিয়ে দিলেন খারাপ সময় পিছনে ফেলে ভালো আছেন।

৪০ বছর বয়সে ডান হাঁটুতে পর পর দুটি অস্ত্রোপচারের ধকল সামলানো মুখের কথা নয়। তারপরও কোর্টে ফিরেছিলেন ফেডেরার। মাত্র ১৩টি ম্যাচ খেলবার পর আবার চোট ও তৃতীয় অস্ত্রোপচার। খুব তাড়াতাড়ি কোর্টে ফেরবার সম্ভাবনা নেই। তাও কোর্টে ফিরতে চান ফেডেরার। জুলাই মাসে উইম্বলডন কোয়ার্টার ফাইনালে হারের পর সামলেছেন তৃতীয় অস্ত্রোপচারের ধকল। ইউরোস্পোর্টসে তিনি জানিয়ছেন, ‘এখন আর আমার কোনওরকম সমস্যা নেই| বরং অস্ত্রোপচারের পর এখন আমি আরও বেশি শক্তিশালী| শীঘ্রই টেনিস কোর্টে ফিরব’।

কয়েক মাস কোর্টের বাইরে থাকলেও বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম দশেই রয়েছেন। তিনি জানান প্রফেশনাল ট্যুরে ফেরাটাকে একটা চ্যালেঞ্জ হিসাবে দেখছেন। এতোগুলি অস্ত্রোপচারের ধকল সামলে ফিটনেস ট্রেনিং ও টেনিস অনুশীলনে ফেরার জন্যে ধৈর্য্য লাগবে। এইবারের ফ্রেঞ্চ ওপেনে চতুর্থ রাউন্ডে পৌঁছেও চোটের কারণে প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন ফেডেরার। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডের হুবার্টের কাছে হার মানবার পর চোটের দিকে মনোযোগ দেন। তারপর অস্ত্রোপচারের সিদ্ধান্ত। আপাতত চোট সারিয়ে ২০২২ সালে কোর্টে ফিরতে আগ্রহী ফেডেরার।