Joy Jugantor | online newspaper

পিএসজিকে নিয়ে ইউরোপ জয়ের মিশনে মেসি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০২১

পিএসজিকে নিয়ে ইউরোপ জয়ের মিশনে মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতিতে লিওনেল মেসি। ছবি: এএফপি

বার্সার সঙ্গে ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করে আগস্টে ফেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) দুই বছরের জন্য পাড়ি জমান লিওনেল মেসি। পিএসজিতে নাম লিখিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতাটাকে প্রথম মিশন হিসেবে ঘোষণা দেন সর্বকালের সেরা এই ফুটবলার।

আর সেই মিশনকে সামনে রেখে বুধবার রাতে পিএসজির জার্সি গায়ে প্রথমবারের মতো নামতে যাচ্ছেন তিনি।

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে বুধবার রাতে বেলজিয়ামের ক্লাব ব্রুজের মুখোমুখি হচ্ছে পিএসজি। ম্যাচে পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হতে যাচ্ছে লিওনেল মেসির। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যান এগিয়ে রাখছে পিএসজিকে। সর্বশেষ পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছে ফ্রেঞ্চ ক্লাবটি। অপরদিকে শেষ পাঁচ ম্যাচে একটিতে হেরেছে ব্রুজ।

এখন পর্যন্ত দুইদলের দুইবারের দেখায় দুইবার হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বেলজিয়ামের ক্লাবটিকে। গত চ্যাম্পিয়ন্স লিগ আসরের প্রথম লেগে ৫-০ গোলে বিধ্বস্ত হতে হয়েছিল ব্রুজকে। আর দ্বিতীয় লেগে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ফ্রেঞ্চ জায়ান্টরা পাচ্ছে না সার্হিও রামোস, আনহেল দি মারিয়া, ইদরিসা গুয়েয়ে, লেয়ভিন করাজাওয়া ও মার্কো ভেরাত্তিকে।

ক্লাব ব্রুজও তাদের প্রথম ম্যাচে দলে পাচ্ছে না কলম্বিয়ান মিডফিল্ডার এদের বালান্তাকে। একই সঙ্গে ম্যাচে খেলা নিয়ে শঙ্কা রয়েছে হোসে ইসকিয়েরদো ও ওয়েসলিরও।

তবে বাকি সব তারকাকে ছাপিয়ে বরাবরের মতো সব আলো থাকবে মেসিকে ঘিরেই। মঙ্গলবার পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো জানিয়েছেন শুরুর একাদশে থাকছেন মেসি।

বার্সেলোনার সঙ্গে চারটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন মেসি। নেইমার, এমবাপেকে নিয়ে ভিন্ন ক্লাবের হয়ে শুরু হতে যাচ্ছে তার পঞ্চম ট্রফির মিশন।