Joy Jugantor | online newspaper

দ্বিতীয় টেস্টে নেই উইলিয়ামসন, অধিনায়ক ল্যাথাম

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৪, ১০ জুন ২০২১

দ্বিতীয় টেস্টে নেই উইলিয়ামসন, অধিনায়ক ল্যাথাম

কিউই তারকা কেইন উইলিয়ামসন। ছবি : সংগৃহীত

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে টেস্টে কনুইয়ে চোট পেয়েছেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। মূলত তাঁর পুরোনো চোটই ফের মাথাচাড়া দিয়েছে। তাই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নেয়নি নিউজিল্যান্ড।

উইলিয়ামসনকে ছাড়াই আজ বুধবার এজবাস্টনে ইংলিশদের মুখোমুখি হবে কিউইরা। নিয়মিত অধিনায়কের বদলে দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

দ্বিতীয় টেস্টে উইলিয়ামসনের না খেলার বিষয়টি গতকাল বুধবার নিশ্চিত করেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড। তিনি বলেন, ‘টেস্ট ম্যাচটি না খেলার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না কেইনের জন্য। তবে আমরা মনে করি এটাই সঠিক সিদ্ধান্ত। ব্যাটিংয়ের সময় যন্ত্রণা উপশমে তার কনুইয়ে ইনজেকশন দেওয়া হয়েছে। একটু বিশ্রাম তার সুস্থ হওয়ার প্রক্রিয়া দ্রুত করবে।’

আর কদিন বাদেই মাঠে গড়াচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সাদা পোশাকে সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। মূলত ওই ম্যাচের কথা চিন্তা করেই এজবাস্টনে উইলিয়ামসনকে বিশ্রাম দেওয়া হয়েছে।

কিউই কোচ বলেন, ‘সাউদ্যাম্পটনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা মাথায় রেখেই সিদ্ধান্তটা নেওয়া হয়েছে। আমরা আশাবাদী, তার আগেই সে প্রস্তুত হয়ে যাবে।’

অনেকদিন ধরেই কনুইয়ের চোটে ভুগছেন নিউজিল্যান্ড অধিনায়ক। এই চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজেও দেখা যায়নি তাঁকে। মাঝে সুস্থ হয়ে আইপিএল খেললেও ফের একই চোটে ভুগছেন তিনি।

এদিকে নিউজিল্যান্ড শিবির যখন চোট সমস্যায় ভুগছে তখন ইংল্যান্ড ক্রিকেটারেরা বিতর্কে জড়িয়েছেন। বিতর্কে জড়িয়ে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রবিনসন। টুইট বিতর্কে ভাগ্য ঝুলে আছে জেমস অ্যান্ডারসনেরও।

আজ বৃহস্পতিবার এজবাস্টনে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এর আগে লর্ডসে গত রোববার সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।


Warning: Unknown: write failed: Disk quota exceeded (122) in Unknown on line 0

Warning: Unknown: Failed to write session data (files). Please verify that the current setting of session.save_path is correct (/var/cpanel/php/sessions/ea-php72) in Unknown on line 0