Joy Jugantor | online newspaper

পাঁচজনকে বাংলাদেশে রেখেই চলে গেল দক্ষিণ আফ্রিকা নারী দল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:২০, ১৩ এপ্রিল ২০২১

পাঁচজনকে বাংলাদেশে রেখেই চলে গেল দক্ষিণ আফ্রিকা নারী দল

ফাইল ছবি

দলের পাঁচ ক্রিকেটারকে রেখেই দেশে ফিরে গেছে দক্ষিণ আফ্রিকা নারী দল। আজ (মঙ্গলবার) ভোর চারটায় ১৭ জনের বহর রওয়ানা দিয়েছে দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে। বাকি পাঁচজন যাবেন পরে।

কেন দলের পাঁচ ক্রিকেটারকে রেখে চলে গেল প্রোটিয়া নারী ইমার্জিং দল। অনেকেরই হয়তো কারণটা জানা হয়ে গেছে। সফরের শেষ সময়ে এসে সোমবার করোনাভাইরাস পজিটিভ হয়েছেন দলটির পাঁচ ক্রিকেটার। তারা আইসোলেশন শেষ করে তবেই বাংলাদেশ ছাড়তে পারবেন।

এমনিতে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের দেশে ফেরার কথা ছিল ১৪ এপ্রিল। কিন্তু বাংলাদেশে এদিন থেকে কঠোর লকডাউনের ঘোষণা আসায় একদিন আগে অর্থাৎ ১৩ এপ্রিল সফরকারিদের পাঠিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, বাংলাদেশ নারী ইমার্জিং ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গত ২৮ মার্চ বাংলাদেশ সফরে আসে দক্ষিণ আফ্রিকা। সিরিজের একমাত্র ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হওয়ায় ওই দিনই ঢাকা থেকে তারা সরাসরি সিলেট আসেন।

আফ্রিকার নারী দল ওঠে সিলেটের পাঁচ তারকা মানের হোটেল রোজভিউয়ে। এ হোটেল ছাড়ার আগ মুহূর্তেই দক্ষিণ আফ্রিকার ইমার্জিং নারী ক্রিকেট দল পেয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর।

গত ২৮ মার্চ সিলেটে তারা প্রথম কোভিড টেস্টে রেজাল্ট নেগেটিভ আসে। এরপর ২৯-৩১ মার্চ এই তিন দিন তারা টিম হোটেলে কোয়ারেন্টাইনে থাকেন। কোয়ারেন্টাইন শেষে ৩১ মার্চ অনুষ্ঠিত দ্বিতীয় দফার কোভিড টেস্টেও তারা সবাই নেগেটিভ হন।

দুই দফা কোভিড টেস্ট শেষে ১-৩ এপ্রিল পর্যন্ত অনুশীলন শেষে চারটি ওয়ানডে খেলে দুই দল। দুই ম্যাচ হাতে রেখেই এই সিরিজটি জেতে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

১৩ এপ্রিল সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি না খেলেই লকডাউনের কারণে ১৩ এপ্রিল বিমানের ফ্লাইট ধরার কথা ছিল দক্ষিণ আফ্রিকা দলের নারীদের। আর সে অনুযায়ী ১২ এপ্রিল তৃতীয় দফায় কোভিড টেস্টের জন্য নমুনা দিয়েছিলেন তারা।