Joy Jugantor | online newspaper

বার্সাকে এগিয়ে নিতে ‘সাহায্য দরকার’ মেসির

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩৮, ২৭ ফেব্রুয়ারি ২০২১

বার্সাকে এগিয়ে নিতে ‘সাহায্য দরকার’ মেসির

ছবি সংগৃহীত

গত কয়েক মৌসুম ধরেই পুরোপুরি মেসিনির্ভর হয়ে পড়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। যেদিন লিওনেল মেসি ভালো করেন, সেদিন ভালো করে বার্সেলোনা আর মেসির ব্যর্থতার দিনে পুড়তে হয় হতাশায়- এমনটাই যেন হয়ে গেছে ক্লাবটির নিয়মিত চিত্র।

এমনভাবে সবসময় চলতে পারে না বলে মনে করেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। তার মতে, ভালো করতে হলে দলের অন্যান্যদের কাছ থেকে সাহায্য দরকার মেসি। তা না হলে মেসি একা বারবার দলকে জেতাতে পারবেন না।

শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় স্প্যানিশ লা লিগায় নিজেদের ২৫তম ম্যাচের সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অন্যান্য খেলোয়াড়দের কাছ থেকে আরও দায়িত্ববোধের চাহিদাই রেখেছেন বার্সা কোচ।

কোম্যান বলেছেন, ‘সে (মেসি) সবসময় একা জেতাতে পারবে না। মেসির এ মৌসুমে ১৮ গোল আছে। বাকি সব ফরোয়ার্ডদের মিলিয়ে এই সমান গোলই আছে। তার (মেসি) সাহায্য দরকার। আপনি সবসময় একজনের কাছেই ফলের আশা করতে পারেন না। দলের সবাইকে দায়িত্বটা নিতে হবে। শুধু অভিজ্ঞদের কাজ নয় এটি।’

উল্লেখ্য, চলতি লা লিগায় এখনও পর্যন্ত ১৮টি গোল করেছেন ৩৩ বছর বয়সী মেসি। তিনি বেশিরভাগ ম্যাচই খেলেছেন দুই পাশে অ্যান্তনিও গ্রিজম্যান ও ওসুমানে দেম্বেলেকে নিয়ে। অথচ গ্রিজম্যানের গোল ৬ ও ডেম্বেলে করেছেন মাত্র ২টি। তাদের কাছ থেকে আরও বেশি প্রত্যাশা করেন বার্সা কোচ।

এদিকে আজকের ম্যাচটি বার্সেলোনার জন্য গুরুত্বপূর্ণ। পয়েন্ট টেবিলে ঘাড়ে নিঃশ্বাস ফেলা সেভিয়ার মাঠে খেলতে যাবে কাতালান ক্লাবটি। বার্সেলোনা ২৪ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট পাওয়া সেভিয়ার অবস্থান চতুর্থ। বার্সাকে হারালে তিনে উঠে যাবে সেভিয়া।