Joy Jugantor | online newspaper

অন্য কেউ হোয়াটসঅ্যাপ চালুর চেষ্টা করলেই মিলবে অ্যালার্ট

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১১:৫১, ৭ আগস্ট ২০২২

আপডেট: ১১:৫২, ৭ আগস্ট ২০২২

অন্য কেউ হোয়াটসঅ্যাপ চালুর চেষ্টা করলেই মিলবে অ্যালার্ট

ফাইল ছবি ।

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ গ্রাহকদের নিরাপত্তায় বেশ গুরুত্ব দিচ্ছে। আরও ভাল করার জন্য, একের পর এক আপডেট আনা হচ্ছে। সেই তালিকায় এবার নতুন সংযোজন ‘লগইন অ্যাপ্রুভাল’। 

ডিব্লিউএবেটাইনফো সূত্রে খবর, নতুন এ বিষয় নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর ফলে হোয়াটসঅ্যাপের নিরাপত্তা বাড়াবে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, নতুন এই ফিচার আপাতত ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। এখনও পর্যন্ত বেটা পরীক্ষকদের জন্য রিলিজ করা হয়নি। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা যদি কেউ তাদের অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ফোনের অ্যাপেই অ্যালার্ট পাবেন। এটি ফেসবুক ও ইনস্টাগ্রামের মতোই একটি বিষয়। অর্থাৎ, অন্যান্য মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মের মতোই সিকিউরিটি জোরদার করা হচ্ছে হোয়াটসঅ্যাপের।

ফেসবুকের বদৌলতে এই অ্যালার্ট প্রম্পটের নোটিফিকেশন দেখে সকলে বেশ অভ্যস্ত। ঠিক সেটাই আসতে পারে হোয়াটসঅ্যাপে। যদি কেউ আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার চেষ্টা করে, সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে এসে যাবে নোটিফিকেশন। স্থান, ডিভাইস নাম বা মডেলের নোটিফিকেশন এসে যাবে। সেটি দেখে নিশ্চিত করতে পারবেন যে, লগ ইন করা ব্যক্তিটি আপনিই কিনা।

আবার এতে তাদেরও লাভ হবে, যারা প্রায়শই ডিভাইস বদলান ও নতুন করে হোয়াটসঅ্যাপ লগ ইন করেন। এটি প্রচলিত অ্যাকসেস পদ্ধতির তুলনায় দ্রুততর হবে। আগের মতো ব্যবহারকারীদের ওটিপি দিতে হবে না। কিন্তু এ ক্ষেত্রে, আপনার কাছে আপনার প্রাইমারি ডিভাইসটি না থাকলে সমস্যা হতে পারে।