Joy Jugantor | online newspaper

বগুড়ায় বিএনপির শোক র‌্যালি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:০৩, ১ জুন ২০২৩

বগুড়ায় বিএনপির শোক র‌্যালি

বুধবার বেলা ১২টার দিকে নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের করে বগুড়া জেলা বিএনপি।

বগুড়ায় সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শোক র‌্যালি করা হয়েছে। জেলা বিএনপির উদ্যোগে বুধবার বেলা ১২টার দিকে নবাববাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ে হতে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

র‌্যালিতে অংশ নেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মো. হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, সাবেক এমপি মোশাররফ হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, এ্যাডভোকেট সাইফুল ইসলাম, লাভলী রহমান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ-উন নবী সালাম, কেএম খায়রুল বাশার, জাহিদুল ইসলাম হেলাল, এম আর ইসলাম স্বাধীন, সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ, বিএনপি নেতা শেখ তাহা উদ্দিন নাইন, এনামুল কাদির এনাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু হাসান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক নাজমা আক্তারসহ আরও অনেকে। 

র‌্যালি শেষে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করা হয়। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। 

তিনি বলেন, জাতির ক্রান্তিকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাহসী নেতৃত্ব ছিল অবিস্মরণীয়। তিনি জাতীয় সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেছিলেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তার অনবদ্য অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরও বলেন, জাতীয় জীবনের চলমান সংকটে শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। সেই সাথে জাতীয় স্বার্থ, বহুমাত্রিক গণতন্ত্র এবং জনগণের অধিকার সুরক্ষায় ইস্পাত কঠিন গণ ঐক্য গড়ে তুলতে হবে।