Joy Jugantor | online newspaper

ডিজিটাল নিরাপত্তা মামলায় ছাত্রদল-যুবদলের ৬ জন কারাগারে

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৬, ২৫ মে ২০২৩

ডিজিটাল নিরাপত্তা মামলায় ছাত্রদল-যুবদলের ৬ জন কারাগারে

গাইবান্ধার ছাত্রদল-যুবদলের ৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় গাইবান্ধার ছাত্রদল-যুবদলের ৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গ্রেপ্তারকৃত আসামীদের বুধবার আদালতে নেয়া হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মঙ্গলবার রাতে গাইবান্ধা সদর থানার ওসি মো. মাসুদুর রহমান তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন, গাইবান্ধা পৌরশহরের পলাশপাড়া এলাকার মৃত চান মিয়ার ছেলে জেলা ছাত্রদলের সাধারণ স¤পাদক মো. তারেকুজ্জামান তারেক (৩৩), ফকিরপাড়া এলাকার মো. নয়া মিয়ার ছেলে সদর থানা ছাত্রদলের আহ্বায়ক মো. ইমাম হাসান আলাল (৩০) ও তার সহদর ভাই জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইমাম হোসেন দুলাল (৩৩), একই পাড়ার রফিকুল ইসলামের ছেলে জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ স¤পাদক মো. মিরাজুজ্জামান রবিন (৩০), ডিবি রোড শাপলাপাড়া গ্রামের মৃত খায়রুল এনামের ছেলে জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি শফিকুল ইসলাম লিপন (৪৫), পুরাতন বাজার এলাকার বাসিন্দা এসএম হুনান হক্কানির ছেলে যুবনেতা মো. কেনান হক্কানি (২৮)।

মামলা সূত্রে জানা যায়, ডিজিটাল প্লাটফর্মে পোস্ট করা ভিডিওতে উল্লেখিত ব্যক্তিদের বক্তব্যের মাধ্যমে জাতির পিতার বিরুদ্ধে প্রোপাগান্ডা, রাষ্ট্রের ভাবমূর্তি-সুনাম ক্ষুন্নসহ অপপ্রচার, ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত, আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা এবং সহায়তার অপরাধে মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য, সোমবার ভোর রাতে নিজ নিজ বাসা থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গাইবান্ধা সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. গোলাম আজম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে সদর থানায় মামলাটি করেন।