Joy Jugantor | online newspaper

ভোলার ঘটনায় বগুড়ায় যুবদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৬, ৪ আগস্ট ২০২২

ভোলার ঘটনায় বগুড়ায় যুবদলের বিক্ষোভ

বুধবার বিকেলে বগুড়া বিক্ষাভ মিছিল করেছে জেলা যুবদল।

ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম নিহত ও অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে যুবদল।

বুধবার (৩ আগষ্ট) বিকেলে শহরের নবাববাড়ী রোডে দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলা যুবদল এ সমাবেশের আয়োজন করে। এরআগে যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ব্যানার সহকারে খন্ডখন্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন। 

জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেমের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। 

এসময় তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে নেতাকর্মীদের হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না এই সরকার। আগামী দিনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রাজপথে এই হত্যাকাণ্ডের কঠোর জবাব দেওয়া হবে।

বিএনপির এই নেতা বর্তমান সরকারকে অগণতান্ত্রিক বলে আখ্যায়িত করে ভোলায় বিএনপির নিয়মতান্ত্রিক বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী নেতাকর্মীদের ওপর ন্যাক্কারজনক হামলা ও আব্দুর রহিমকে নিহত করায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন। যুবদলের বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য প্রস্তুত থাকার জন্য আহবান জানান।

এছাড়াও সমাবেশে যুগ্ম-আহবায়ক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, শহর যুবদলের আহবায়ক আহসান হাবিব মমি, সিনিয়র যুগ্ম আহবায়ক হারুনুর রশিদ সুজন, সদস্য সচিব আদিল শাহারিয়ার গোকিসর্হ প্রমুখ। এছাড়াও বিএনপিসহ জেলা যুবদলের ২৪টি ইউনিটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশে অংশ নেন।

শেষে যুবদলের নেতৃবৃন্দরা ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম মৃত্যুতে শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান। ঘটনার জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবিসহ আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।।