Joy Jugantor | online newspaper

সারিয়াকান্দিতে ইউপি নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:৫৬, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১৯:৫৬, ১৪ জানুয়ারি ২০২২

সারিয়াকান্দিতে ইউপি নির্বাচনে ১৫ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

গতকাল বৃহস্পতিবার শেষ দিনে চেয়ারম্যান পদের ৮ জনসহ ১৫ প্রার্থী মনোয়ন প্রত্যাহার করেন।

বগুড়ার সারিয়াকান্দিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) প্রত্যাহারের শেষ দিনে ১৫ প্রার্থী মনোনয়ন তুলে নিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮ জন। এ ছাড়া ৭ জন সাধারণ সদস্য এবং একজন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মনোয়ন প্রত্যাহার করেছেন। 

শুক্রবার সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।  

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ১৩ জানুয়ারি বৃহস্পতিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে চেয়াম্যান পদে ফুলবাড়ী ইউনিয়ন থেকে ফজলুল করিম নিপু, হাটশেরপুর ইউনিয়ন থেকে মিজানুর রহমান শামীম, কাজলা ইউনিয়ন থেকে তারেক বিন রফিক, সারিয়াকান্দি সদর ইউনিয়ন থেকে আব্দুল আলীম, কামালপুর ইউনিয়ন থেকে মোকলেছার রহমান ও জাহাঙ্গীর আলম, নারচী ইউনিয়ন থেকে মো. আলমগীল রহমান এবং ভেলাবাড়ী ইউনিয়ন থেকে মো. মহির উদ্দিন প্রামানিক প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। 

এছাড়াও চন্দনবাইশা ইউনিয়নের ২নং ওয়ার্ড মহিলা সংরক্ষিত আসনে সদস্য পদে মোছা. শাহানাজ পারভীন, কর্ণিবাড়ী ইউনিয়ন ২নং ওয়ার্ড থেকে জাফর মন্ডল ও ৪নং ওয়ার্ডের ঠান্ডু মন্ডল, ৭নং ওয়ার্ডের শিপন আকন্দ, ফুলবাড়ী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ফেনসী আক্তার, হাটশেরপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সুলতান মিয়া, ৬নং ওয়ার্ডের মো. রফিকুল ইসলাম, কামালপুরের ৭নং ওয়ার্ডের মো. খোকন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। 

উপজেলার ১১ ইউনিয়নে নির্বাচন করার জন্য চেয়ারম্যান পদে ৮০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪১ জন ও সাধারণ সদস্য পদে ৪০৩ জন মনোনয়পত্র দাখিল করেছিলেন। 

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, গতকাল বৃহস্পতিবার শেষ দিনে চেয়ারম্যান পদের ৮ জনসহ ১৫ প্রার্থী মনোয়ন প্রত্যাহার করেন। আগামী ৩১ জানুয়ারি সারিয়াকান্দির ১১ ইউনিয়নে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন করার জন্য আমাদের সকল প্রস্তুতি চলছে।