Joy Jugantor | online newspaper

আজ বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৮, ২ এপ্রিল ২০২৪

আজ বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজকে সন্ধ্যার পর হাসপাতাল থেকে বাসা আনা হতে পারে। আজ মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এনটিভি অনলাইনকে জানান, ম্যাডামকে (খালেদা জিয়া) আজকে বাসায় আনা হবে পারে। সিদ্ধান্ত চূড়ান্ত হলে জানাবো।

গত শনিবার রাত আড়াইটার দিকে গুলশানের বাসা ‘ফিরোজা’য় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ‘ক্রিটিক্যাল কেয়ার ইউনিট-(সিসিইউ)’ এ মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শে তাকে সিসিইউতে নেওয়া হয়।

খালেদা জিয়ার চিকিৎসকদলের সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন আজ সকালে গণমাধ্যমকে বলেন, ম্যাডামের শরীরটা ভালো যাচ্ছিল না বলেই গভীর রাতে দ্রুত হাসপাতালে এনে ভর্তি করতে হয়। এখন সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড তার চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।

ডা. জাহিদ জানান, রাতে হাসপাতালে আনার পরপরই কয়েকটি টেস্ট করা হয়। মেডিকেল বোর্ড পরীক্ষাসমূহ দেখে চিকিৎসার ওষুধপত্র প্রদান করেন। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছেন। দোয়া করেন ম্যাডামের জন্য। এর বেশি কিছু বলার নেই।

এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের সদস্যরা বিএনপি চেয়ারপারসনের বাসায় নিবিড় মনিটরিংয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু গত রাতে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৭৮ বয়েসী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।