Joy Jugantor | online newspaper

সরকারের পরিকল্পনা ‘ফাঁস’ করলেন ইমরান খান

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২৩:৫১, ২৩ মার্চ ২০২৩

সরকারের পরিকল্পনা ‘ফাঁস’ করলেন ইমরান খান

ফাইল ছবি ।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বুধবার দাবি করেছেন যে, সরকার আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জামান পার্কে অভিযান চালানোর পরিকল্পনা করেছে৷ 

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, এদিন লাহোরের জামান পার্কের বাসভবন থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন তিনি।

পিটিআই চেয়ারম্যান বলেন, অভিযানের জন্য সরকারের পক্ষ থেকে দুটি স্কোয়াড গঠন করা হয়েছে। এর মধ্যে কেউ কেউ পিটিআই কর্মীদের সঙ্গে মিশে গিয়ে পুলিশের উপর গুলি চালাবে। এভাবে অন্তত পাঁচ জন পুলিশ সদস্যকে হত্যা করা হবে। যার দায় চাপানো হবে পিটিআইয়ের ওপর।

এ সময় ২০১৪ সালের ঘটনার কথা স্মরণ করিয়ে দেন ক্রিকেট থেকে রাজনীতিতে আসা ইমরান খান। ওই সময় লাহোরের মডেল টাউনে পাকিস্তান আওয়ামী তেহরিক (পিএটি) এবং পুলিশের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১৪ জনের প্রাণহানি এবং শতাধিক মানুষ আহত হয়েছিলেন।

পিটিআই প্রধান বলেন, ‘আমি পাঞ্জাব পুলিশকে বলতে চাই, তাদের (সরকার) দ্বারা পাঁচজন পুলিশ কর্মীকে হত্যা করা হবে।’ কিন্তু পিটিআই কোনো সংঘাতের অজুহাত খুঁজছে না।

পিটিআই সমর্থক ও কর্মীদের উদ্দেশে ইমরান খান বলেন, সরকারের নিরাপত্তা বাহিনী বার বার আপনাদের সকলকে উত্তেজিত করার চেষ্টা করছে। কিন্তু তা সত্ত্বেও কোনো সংঘাতে জড়ানো যাবে না। যে কোনো পরিস্থিতিতে নেতাকর্মীদের সংঘাত এড়ানোর অনুরোধ করেন তিনি।

এদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ অভিযোগ করেছেন, ইমরান খান দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছেন। বুধবার পার্লামেন্টে এমন অভিযোগ করেন তিনি।

অপরদিকে নিরাপত্তার কারণ দেখিয়ে পাঞ্জাবের আসন্ন নির্বাচন স্থগিত ঘোষণা করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। আগামী ৩০ এপ্রিল রাজ্যটিতে নির্বাচন করার প্রাথমিক ঘোষণা দেওয়া হয়েছিল।

তবে নির্বাচন কমিশনের এই ঘোষণাকে সংবিধান পরিপন্থি বলে মন্তব্য করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান ইমরান খান।