Joy Jugantor | online newspaper

যশোরে বিএনপি ৪৯ নেতাকর্মীর নামে পুলিশের গায়েবী মামলা, আটক ১৪

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:২৬, ৩ ডিসেম্বর ২০২২

যশোরে বিএনপি ৪৯ নেতাকর্মীর নামে পুলিশের গায়েবী মামলা, আটক ১৪

প্রতীকী ছবি।

যশোরে বিএনপির ৪৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) যশোর কোতোয়ালি থানার এসআই মোহাম্মদ মহিউদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছেন। 

পুলিশ ইতোমধ্যে বিএনপির ১৪ জন নোতাকর্মীকে আটক করেছে। জেলা বিএনপির নেতৃবৃন্দ বলছেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশ গায়েবী মামলা করেছে। আমাদের নেতাকর্মীদের বাড়িতে গিয়ে পুলিশ অভিযান চালাচ্ছে। মামলা যতই করুক না কেন আমাদের নেতাকর্মীরা ঢাকার সমাবেশে যোগ দেবে।

আটককৃতরা হলেন- যশোর সদর উপজেলার নুরপুর দক্ষিণ পাড়ার আব্দুল জব্বার, আমির হোসেন, একই এলাকার হোসেন, শাখারীগাতি গ্রামের আকবর হুসাইন, শফিউল্লাহ, সদর উপজেলার জগহাটি গ্রামের মোফাজ্জেল হোসেন, রুপদিয়া গ্রামের হাবিবুল্লা, নরেন্দ্রপুর গ্রামের রাশেদুল ইসলাম, সন্যাসগাছা গ্রামের শেখ আব্দুল জলিল ওরফে জলিল, কেশবপুর উপজেলার ইমাননগর গ্রামের তাজামুল ইসলাম, একই উপজেলার লক্ষীনাথকাটি গ্রামের বেলাল হোসেন, সাতবাড়ীয়া গ্রামের আবুল হোসেন, খোপদহি গ্রামের সাজ্জাদ হোসেন ও একই উপজেলার পাঁচবাকাবর্শী গ্রামের খোরশেদ গাজীর ছেলে মনিরুল ইসলাম।

মামলায় এসআই মোহাম্মদ মহিউদ্দিন উল্লেখ করেছেন, গত শুক্রবার মুড়লী মোড়ে অবস্থানকালে রাত পৌনে ১২টায় জানতে পারেন যে, সদর উপজেলার রামনগর গ্রামের নামেজ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে কতিপয় জামায়াত শিবিরের নেতাকর্মী ও বিএনপি’র নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ স্থাপনায় নাশকতামূলক কর্মকাণ্ড ঘটনার উদ্দেশ্যে অবস্থান করছেন। রাত ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে ৪টি ককটেল হাত বোমার সাদৃশ্য উদ্ধার এবং ওই ১৪ জনকে আটক করা হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবু বলেন, ঢাকার সমাবশেকে বানচাল করতে সরকার গায়েবী মামলা দিচ্ছে। যতই হামলা-মামলা করা হোক না কেন, বিএনপির আন্দোলনকে রুখতে পারবে না। আমরা সব বাঁধা উপেক্ষা করে ঢাকার সমাবেশ সফল করব। 

যশোর কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজুল ইসলাম  বলেন, যাদের আটক করা হয়েছে তারা বিএনপি নেতাকর্মী কিনা বলতে পারবো না। যাদের নামে বিস্ফোরক দ্রব্য মামলা রয়েছে তাদেরই গ্রেপ্তার করছে পুলিশ। 

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠালে বিজ্ঞ বিচারক তাদেরকে কারাগারে প্রেরণ করেছেন।