Joy Jugantor | online newspaper

১৮ সেপ্টেম্বর সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ 

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৩:০০, ১৬ সেপ্টেম্বর ২০২২

১৮ সেপ্টেম্বর সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ 

সংগৃহীত ছবি।

কর্মসূচিতে বাধা দেওয়ার প্রতিবাদে আগামী ১৮ সেপ্টেম্বর সারা দেশে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করবে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।  

মির্জা ফখরুল বলেন, গতকাল মিরপুরে সমাবেশে হামলা এবং সারা দেশে হামলার প্রতিবাদে আগামী ১৮ সেপ্টেম্বর ঢাকা মহানগরসহ সব মহানগর এবং জেলা-উপজেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হবে। ওইদিন বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনের মহানগর উত্তর-দক্ষিণের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) গুলশানে বিএনপির চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ গত দুইবারের মতো আরও একটি নির্বাচন করতে চায়। তাই তারা তাদের মতো নির্বাচন কমিশন নিয়োগসহ অন্যান্য বিষয়গুলো করছে। তারা মুখে যা বলে কাজ করে তার উল্টোটা। 

মির্জা ফখরুল আরও বলেন, আমাদের দাবি হচ্ছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হ্রাস করতে হবে এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে এবং নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপির কর্মসূচিতে বাধা সৃষ্টি করে কোনো লাভ হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, সরকারকে বলতে চাই, এই ধরনের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছেন, তার ফল ভোগ করবেন।