Joy Jugantor | online newspaper

ধুনটে একাধিক নাশকতা মামলায় জামায়াত নেতা গ্রেপ্তার

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৬, ১৮ আগস্ট ২০২২

ধুনটে একাধিক নাশকতা মামলায় জামায়াত নেতা গ্রেপ্তার

গ্রেপ্তার রফিকুল ইসলাম দুলাল।

বগুড়ার ধুনট উপজেলায় একাধিক নাশকতা মামলায় রফিকুল ইসলাম দুলাল (৬৫) নামে এক জামায়াত নেতাকে আদালতের পরোয়ানামূলে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি উপজেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর ও চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। 

বৃহস্পতিবার দুপুরের দিকে ধুনট থানা থেকে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাতে উপজেলা পাঁচথুপি গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বগুড়ার ধুনট ও শেরপুর থানায় ৪টি মামলা আদালতে বিচারাধিন রয়েছে। 

থানা পুলিশ সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম দুলাল উপজেলার পাঁচথুপি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি ২০০২ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। এছাড়াও ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত জামায়াতে ইসলামী বাংলাদেশ ধুনট উপজেলা শাখার নায়েবে আমীরের দায়িত্ব পালন করেন। 

২০১৭ সালে বগুড়ার শেরপুর থানায় তার বিরুদ্ধে একটি নাশকতার মামলা দায়ের হয়। ওই মামলায় আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। আদালতের গ্রেপ্তারি পরোয়ামূলে বুধবার রাতে পাঁচথুপি গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, শেরপুর থানায় দায়ের করা মামলায় রফিকুল ইসলামের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এছাড়াও তার বিরুদ্ধে আরো ৩টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।