Joy Jugantor | online newspaper

বগুড়ার সন্তান বীর মুক্তিযোদ্ধা মফজুল যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির কেন্দ্রীয় সদস্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩৮, ৬ জুলাই ২০২২

আপডেট: ০১:১১, ৬ জুলাই ২০২২

বগুড়ার সন্তান বীর মুক্তিযোদ্ধা মফজুল যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির কেন্দ্রীয় সদস্য

বীর মুক্তিযোদ্ধা মফজুল হোসেন।

বগুড়া সন্তান বীর মুক্তিযোদ্ধা মফজুল হোসেন মার্কিন যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য হিসেবে কাজ করছেন৷ ২০১৮ সালে দেশটির সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প তাকে এই স্বীকৃতি দেন। 

৭৫ বছর বয়সী প্রবীণ বীর মুক্তিযোদ্ধা মফজুল হোসেন বগুড়া শহরের জলেশ্বরীতলার বাসিন্দা। তিনি ওই এলাকার মৃত আকরাম হোসেনের ছেলে। 

২০০২ সাল থেকে মফজুল মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। বর্তমানে তিনি দেশটির উত্তর টেক্সাস শহরের পরিবারসহ স্থায়ীভাবে বসবাস করেন। ব্যক্তি জীবনে মফজুল দুই ছেলে সন্তানের জনক। তার বড় ছেলে দেশটির টেলিকমিউনিকেশন বিভাগে ইঞ্জনিয়ার ও ছোট ছেলে যুক্তরাষ্ট আর্মিতে মেজর হিসেবে কর্মরত আছেন। 

২০১২ সাল থেকে মফজুল দেশটির অনত্যম শীর্ষ রাজনৈতিক দল রিপাবলিকানদের পক্ষে কাজ করেন। রিপাবলিকানদের পক্ষে তিনি তার নিজ শহরে বিভিন্ন ইতিবাচক সব কর্মকান্ড নিয়ে লেখা প্রকাশ করে আসছেন। পাশাপাশি দলটির মূলনীতি ও আদর্শ নিয়ে মফজুল শহরের স্থানীয় বাসিন্দাদের তার লেখনীর মাধ্যমে উদ্ভুদ্ধ করে থাকেন। এইসব কাজের স্বীকৃতি স্বরুপ মার্কিন যুক্তরাষ্ট্রের ততৎকালীন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মফজুলকে রিপাবলিকান পার্টির কেন্দ্রীয় কমিটির আজীবন সদস্য হিসেবে সম্মাননা দেন। 

বীর মুক্তিযোদ্ধা মফজুল হোসেন জয়যুগান্তরকে বলেন, যুক্তরাষ্ট্রের রাজনীতিতে একজন বাংলাদেশি হিসেবে কাজ করাটা আমার জন্য গর্বের। আমি চেষ্টা করি জীবনের বাকিটুকু সময় বাংলাদেশর সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করার। পাশাপাশি রিপাবলিকান পার্টি একজন বাঙালিকে,বাংলাদেশীকে যে সম্মানটুকু দিয়েছে তা ধরে রেখে সাধ্য মতন কাজ করার।