Joy Jugantor | online newspaper

ধুনট ইউনিয়ন নির্বাচন

নৌকার পক্ষে থাকায় দুই জনকে পেটালেন আ. লীগ নেতা

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ০৭:৫৬, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ০৭:৫৭, ৩০ নভেম্বর ২০২১

নৌকার পক্ষে থাকায় দুই জনকে পেটালেন আ. লীগ নেতা

প্রতীকী ছবি।

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ায় দুই সমর্থক মারপিটের শিকার হয়েছেন। উপজেলার চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশা ও তাঁর লোকজন এ মারপিট করেন। 

মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলার চিকাশী মফিজ মোড় এলাকায় এ ঘটনা ঘটে। আহত দুই আওয়ামী লীগ সমর্থক হলেন, উপজেলার সোনারগাঁও গ্রামের হাবিবুর রহমানের ছেলে আব্দুল্লাহ আল মামুন ও পারলক্ষ্মীপুর গ্রামের আশরাফ আলীর ছেলে ইমা করিম। 

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চিকাশি ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন নাজমুল কাদির শিপন। তিনি নির্বাচনে পরাজিত হয়েছেন। 

অপরদিকে ওই ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন আরিফুর রহমান। তিনি নির্বাচনে পরাজিত হয়েছেন। আরিফুর চিকাশি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশার জামাই। নৌকা প্রতীকের সমর্থক হয়ে নির্বাচনী প্রচারনায় অংশ নেন আব্দুল্লাহ আল মামুন ও ইমা করিম। এতে ক্ষুব্দ ছিলেন আওয়ামী লীগ নেতা আলেফ বাদশা।

মঙ্গলবার সকাল ১১টার দিকে আব্দুল্লাহ আল মামুন ও ইমা করিম চিকাশি বাজার এলাকায় মফিজ মোড়ে দাড়িয়েছিলেন। এসময় আলেফ বাদশার নেতৃত্বে ২০-২২ জনের একটি দল তাদের উপর হামলা করে পিটিয়ে আহত করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে। আহতরা ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। 

নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল কাদির শিপন জানান, নির্বাচনে তার পক্ষে কাজ করায় আওয়ামী লীগ নেতা আলেফ বাদশা ও তার লোকজন হামলা চালিয়ে আওয়ামী লীগের দুই সমর্থককে পিটিয়ে আহত করেছে।

জানতে চাইলে চিকাশি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলেফ বাদশা জানান, তার বিরুদ্ধে মারধরের অভিযোগ সঠিক নয়। প্রকৃত পক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং আব্দুল্লাহ আল মামুন ও ইমা করিমের সাথে নির্বাচনী ফলাফল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মারধরের ঘটনা ঘটে। তিনি এসময় তাদের উভয় পক্ষকে সেখান থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি শান্ত করেছেন।

ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান জানান, মারপিটের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।