Joy Jugantor | online newspaper

‘খালেদা জিয়াকে বিদেশ যেতে না দিলে কেউ শান্তিতে থাকতে পারবেন না’

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৩, ২৮ নভেম্বর ২০২১

‘খালেদা জিয়াকে বিদেশ যেতে না দিলে কেউ শান্তিতে থাকতে পারবেন না’

সংগৃহীত ছবি

সরকারের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইন দেখাবেন না। ৪০১ ধারায় পরিষ্কার করে বলা হয়েছে তিনি (খালেদা জিয়া) বিদেশে যেতে পারেন, কোনো বাধা নেই। বেগম খালেদা জিয়াকে শুধু বিএনপি নয়, দেশের ১৮ কোটি মানুষের জন্য তাকে দরকার। বেগম জিয়াকে বিদেশে যেতে দেন নাহলে কেউ শান্তিতে থাকতে পারবেন না।

রোববার (২৮ নভেম্বর) সকাল ১০টায় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সমাবেশে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না কেন? তার একটি কারণ তিনি একমাত্র নেত্রী যিনি জন্ম থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মানুষের জন্য কাজ করছেন। মানুষের জন্য কথা বলেছেন। তিনি যখন বিরোধী দলীয় নেত্রী ছিলেন তখন নয় বছর গণতন্ত্রের জন্য পথে পথে ঘুরে বেড়িয়েছেন। যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন এই দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

এসময় শিক্ষার্থীদের বাস ভাড়া কমানোর দাবিকে সমর্থন জানিয়ে ফখরুল বলেন, আওয়ামী লীগের দুর্নীতির টাকার যোগান দিতে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে।  

বিএনপি সচিবের অভিযোগ, দেশের শিক্ষা, স্বাস্থ্যখাত সব ধ্বংস করা হয়েছে। সরকার দুর্নীতি ছাড়া আর কিছুই করছে। বেগম জিয়া সুস্থ হয়ে ফিরলে এসবের হিসেব দিতে হবে। দুর্নীতিবাজদের বিচার হবে।  

এর আগে গত বুধবার নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আট দিনের কর্মসূচি ঘোষণা করেন। তারই অংশ হিসেবে এ বিক্ষোভ কর্মসূচি করে স্বেচ্ছাসেবক দল।