Joy Jugantor | online newspaper

বগুড়ার ধুনটে ৮ আ. লীগ নেতাকে  দলীয় পদ থেকে অব্যাহিত

ধুনট (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: ০৭:০৯, ২৬ নভেম্বর ২০২১

বগুড়ার ধুনটে ৮ আ. লীগ নেতাকে  দলীয় পদ থেকে অব্যাহিত

বগুড়ার ধুনট উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর পক্ষে ভোট করায় ৮ নেতাকে দলীয় পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। শুক্রবার দুপুরের দিকে উপজেলার এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়। 

অব্যাহতি পাওয়া এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা হলেন, লিপটন মাহমুদ, আব্দুল আলীম, আব্দুর রশিদ, বিশা মন্ডল, আজগর আলী মন্ডল, হেলাল উদ্দিন আকন্দ, আব্দুল আলীম ও আমিনুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএ তারেক হেলালের আনারস প্রতীকের পক্ষে উল্লেখিত নেতৃবৃন্দ সভা, মিটিং ও মিছিল করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। কার্যনির্বাহি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ওই নেতৃবৃন্দকে দলীয় পদ হতে সাময়িক অব্যাহতি প্রদান করা হলো। 

উল্লেখ্য, ধুনট উপজেলায় ইউপি নির্বাচন ২৮ নভেম্বর। এলাঙ্গী ইউনিয়ন চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ দলীয় (নৌকা প্রতীক) প্রার্থী একজন, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র (আনারস ও চশমা প্রতীক) ২ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাত পাখা প্রতীক) একজন এবং স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া ও মোটর সাইকেল প্রতীক) রয়েছেন ২ জন।