Joy Jugantor | online newspaper

সরকার খালেদা জিয়ার সঙ্গে অমানবিক আচরণ করছে : ডা. জাফরুল্লাহ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:০৭, ২৪ নভেম্বর ২০২১

সরকার খালেদা জিয়ার সঙ্গে অমানবিক আচরণ করছে : ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। খালেদা জিয়ার কিছু হলে আইনমন্ত্রী আনিসুল হক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুকুমের আসামি হবেন।’

রাজধানীর ধানমণ্ডির গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল মিলনায়তনে ‘খালেদা জিয়ার জামিনে মুক্তি ও সুচিকিৎসা’ বিষয়ক সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। আজই তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো উচিত। কিন্তু, বিদেশ যেতে না দিয়ে সরকার খালেদা জিয়ার সঙ্গে অমানবিক আচরণ করছে।’

একই অনুষ্ঠানে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক অভিযোগ করেন, প্রতিহিংসার পথে হেঁটে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। বর্তমান সরকার রাজনীতি এবং জনগণের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে খালেদা জিয়াকে মৌলিক অধিকার থেকে বঞ্চিত করেছে সরকার। খালেদা জিয়ার কিছু হলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। খালেদা জিয়ার দ্রুত জামিনের ব্যবস্থা করতে আদালত ও সরকারের কাছে দাবি জানান গণসংহতি আন্দোলনের নেতা।