Joy Jugantor | online newspaper

নয়া পল্টনে বিএনপির মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:২০, ২৬ অক্টোবর ২০২১

নয়া পল্টনে বিএনপির মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ

প্রতীকী ছবি।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার অভিযোগ এনে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ১১টা থেকে মিছিলের শুরুতেই এই সংঘর্ষ শুরু হয়। 

বিএনপির নেতারা দাবি করছেন, পুলিশ শান্তিপূর্ণ মিছিলে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে। অন্যদিকে বিএনপির এই দাবি নাকচ করে দিয়েছে পুলিশ। 

এরআগে মিছিলকে কেন্দ্র করে এদিন সকাল ১০টা থেকেই রাজধানীর নয়া পল্টনে জড়ো হতে থাকেন বিএনপি ও দলটির অঙ্গ- সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা। 

বিক্ষোভ মিছিল কেন্দ্র করে নয়া পল্টনে বিএনপির অফিসের সামনে একটি ছোট ট্রাকে অস্থায়ী মঞ্চ করা হয়। ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবি’ নিয়ে কমর্সূচি হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা।

বিক্ষোভকে উপলক্ষ করে একেরপর এক মিছিল এসে যোগ দিচ্ছে বিএনপির অফিসের সামনের বিক্ষোভে। জমায়েতের কারণে নয়া পল্টনে দলটির কার্যালয়ের সামনের সড়কটি অনেকটাই বন্ধ ছিলো।

এদিকে বিএনপির কর্মসূচি উপলক্ষে নয়া পল্টন এলাকায় আইনশৃঙ্খলাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। দলটির কার্যালয়ের পূর্ব দিকে রাখা হয়েছে সাজোয়া যান।

গত শনিবার স্থায়ী কমিটির বৈঠকে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ব্যর্থতা’য় আজ মঙ্গলবার বিক্ষোভ করার সিদ্ধান্ত নেয় বিএনপি।