Joy Jugantor | online newspaper

আমি নির্দোষ: আদালতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:১১, ২১ সেপ্টেম্বর ২০২১

আমি নির্দোষ: আদালতে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর

সংগৃহীত ছবি

একুশে আগস্ট গ্রেনেড হামলা মৃত্যুদণ্ড পাওয়া আসামি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আদালতে আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মোহাম্মদ শহিদুল ইসলামের আদালতে আসামি বাবর আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। 
 
এরপর আদালত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর দিন ধার্য করেন। এদিন কারাগার থেকে আসামিকে আদালতে উপস্থিত করা হয়েছে।

মামলাটিতে সাত জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। 

মামলায় অভিযোগ থেকে জানা যায়, বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়। কিন্তু দুদকে ৬ কোটি ৭৭ লাখ ৩১ হাজার ৩১২ টাকার সম্পদের হিসাব দাখিল করেছিলেন। তার অবৈধ সম্পদের মধ্যে প্রাইম ব্যাংক এবং এইচএসবিসি ব্যাংক দু’টি এফডিআরে ৬ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ২১৮ টাকা এবং বাড়ি নির্মাণ বাবদ ২৬ লাখ ৪২ হাজার ৬৭৮ টাকা গোপন করার অভিযোগ করা হয়।

ওই ঘটনায় ২০০৮ সালের ১৩ জানুয়ারি এই আসামির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে রমনা থানায় মামলাটি দায়ের করে দুদক। পরে তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক রূপক কুমার সাহা তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করেন।