Joy Jugantor | online newspaper

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ, যে কথা হলো মির্জা ফখরুলের

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২১:১৩, ১৯ এপ্রিল ২০২৩

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ, যে কথা হলো মির্জা ফখরুলের

ফাইল ছবি ।

সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার রাতে গুলশানের বাসভবন ফিরোজায় তাদের মধ্যে সাক্ষাৎ হয়। 

সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেছেন, চেয়ারপারসনের শারীরিক অবস্থার খোঁজখবর নিতেই সাক্ষাৎ করেছি। অনেকদিন ম্যাডামের সঙ্গে  দেখা করতে পারিনি। এজন্যই হঠাৎ করে দেখতে যাওয়া। তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছি। 

এর আগে রোববার দুপুরে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, আগামীর নির্বাচন ও তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনা করেন তারা। 

এর কয়েক ঘণ্টা পরেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ কারণে এই বৈঠক নিয়ে রাজনৈতিক মহলে আগ্রহ একটু বেশি। 

বিএনপি সূত্র জানায়, খালেদা জিয়ার সঙ্গে প্রতি মাসেই একাধিকবার সাক্ষাৎ করেন মহাসচিব মির্জা ফখরুল।সাক্ষাতে খালেদা জিয়ার খোঁজখবর নেই। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ কোনো বিষয়ে দল কোনো সিদ্ধান্ত নিলে চেয়ারপারসনকে তা অবহিত করেন। তার ধারাবাহিকতায়ই রোববার খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মহাসচিব। 

এ ছাড়া কয়েকদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। নানা বিষয় নিয়ে কুশল বিনিময় করতেই দলের শীর্ষ এই দুই নেতার মধ্যে সাক্ষাৎ হয়।