Joy Jugantor | online newspaper

ব্রোঞ্জের মূর্তিতে স্বর্ণের প্রলেপ দিয়ে প্রতারণা, অস্ত্রসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৪, ৩ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১৪:০৫, ৩ ফেব্রুয়ারি ২০২১

ব্রোঞ্জের মূর্তিতে স্বর্ণের প্রলেপ দিয়ে প্রতারণা, অস্ত্রসহ গ্রেপ্তার ৩

মূর্তি প্রতারক চক্রের গ্রেপ্তার হওয়া তিনজন সদস্য।

নাটোরে অভিযান চালিয়ে নকল মূর্তি ক্রয়-বিক্রয় প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়র (র‌্যাব-১২)। এ সময় তাদের কাছ থেকে সাতটি নকল মূর্তি, স্বাক্ষর করা স্ট্যাম্প, তিনটি ধারালো চাকু, একটি চাপাতি ও এক টাকা মূল্যের ৪৭০টি কয়েন উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১২ এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানিয়েছে। এর আগে মঙ্গলবার সিংড়া উপজেলার পিপুলসন গুচ্ছ গ্রাম থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন,  শাহীন আলী (৩৩), রাশেদুল ইসলাম (২৬) ও সুফিয়া বেগম (৫২)। এ তিনজনই পিপুলসন গ্রামের বাসিন্দা। তাদের ব্যবহৃত মুঠোফোনগুলোও জব্দ করেছে র‌্যাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে ব্রোঞ্জের মূর্তিকে স্বর্ণের মূর্তি বলে প্রলোভন দিত। তারা ব্রোঞ্জের মূর্তির নিদিষ্ট অংশে সামান্য স্বর্ণের প্রলেপ দিয়ে সেই অংশ ভেঙে প্রতারিত ব্যক্তিকে তা পরীক্ষা করার জন্য দিত। এ পর্যায়ে প্রতারিত ব্যক্তি সম্পূর্ণভাবে প্রতারকের ফাঁদে পা দিত। প্রতারিত ব্যক্তি মোটা অংকের টাকা নিয়ে মূর্তি কিনতে যেতেন। তখন  প্রতারকরা স্বর্ণের মূর্তি কিনতে আসা ব্যক্তিকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে তার টাকা আত্মসাৎ করে ফাঁকা একটি স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেয়।

গ্রেপ্তার তিনজন পেশাদার প্রতারক। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।