Joy Jugantor | online newspaper

তাপপ্রবাহ থাকবে আরও ২দিন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:৩৪, ১৫ জুলাই ২০২২

তাপপ্রবাহ থাকবে আরও ২দিন

ফাইল ছবি

দেশের ২৭ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী রোববার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৫ জুলাই) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, দেশজুড়ে ভাপসা গরম অনুভূত হচ্ছে। আগামী রোববার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে। এরপর গরমের তীব্রতা কমে আসবে।

তিনি বলেন, বর্তমানে ঢাকা, টাঙ্গাইল, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, চুয়াডাঙ্গা ও রংপুর বিভাগের আট জেলা, রাজশাহী বিভাগের আট জেলা ও সিলেট বিভাগের চার জেলাসহ মোট ২৭টি জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ের দিকে দেশে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে। এতে ভাপসা গরম কিছুটা কমে আসতে পারে। এখন তাপমাত্রা যতটুকু তারচেয়ে বেশি গরম অনুভূত হচ্ছে। কারণ বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি।

পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।