Joy Jugantor | online newspaper

আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২৩, ৬ জানুয়ারি ২০২২

আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে

ছবি সংগৃহীত

আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে থাকবে। কমে আসবে শীতের প্রকোপ। এরপর জানুয়ারির ১১ তারিখ বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি কয়েকদিন থেমে থেমে দেশের বিভিন্ন অঞ্চলে হতে পারে। বৃষ্টি কমার পর আবার নামতে পারে তাপমাত্রা।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা বদলগাছিতে ১০ দশমিক ৩, যা গতকাল ছিল তেতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় গতকাল ছিল ১৩ দশমিক ৩, আজ ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।  একইভাবে ময়মনসিংহে  ছিল ১২ দশমিক ৬, আজ ১২ দশমিক ৩,  চট্টগ্রামে ছিল ১৫ দশমিক ৫, আজ ১৫, সিলেটে ছিল ১৩ দশমিক ৯, আজ ১৩ দশমিক ৮, রাজশাহীতে ছিল ৯ দশমিক ৫, আজ ১০ দশমিক ৯, রংপুরে ছিল ১০ দশমিক ৬, আজ ১১ দশমিক ৩, খুলনায় ছিল ১২ দশমিক ৫, আজও একই আছে এবং বরিশালে ছিল ১১ দশমিক ৬,  আজ ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে থাকবে। এরপর ১১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি বৃষ্টি হতে পারে। এরপরে আবার কমতে পারে তাপমাত্রা।  মাসের শেষ দিকে একটি শৈত্যপ্রবাহ হবার শঙ্কা রয়েছে বলে তিনি জানান। এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়,  অস্থায়ীভাবে আংশিক মেলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অনেক আবার মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কিছু কিছু এলাকায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।