Joy Jugantor | online newspaper

আগামী ৩ দিন বৃষ্টি বাড়তে পারে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৩, ৮ আগস্ট ২০২১

আগামী ৩ দিন বৃষ্টি বাড়তে পারে

ছবি সংগৃহীত

গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। তবে আগামী তিন দিন বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (৮ ডিসেম্বর) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পুর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।  

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, দেশের কিছু কিছু অঞ্চলে অতিভারী বৃষ্টিও হচ্ছে। আর দেশের কোথাও কোথাও থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মৌসুমি বায়ু সক্রিয় হলে বৃষ্টি আরও বাড়বে। তখন হয়তো টানা বৃষ্টি হতে পারে।

তিনি বলেন, ‘মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।’

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশের দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৬টা থেকে আজ (রোববার) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বৃষ্টি অনেকটাই বেড়েছে। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে ১০১ মিলিমিটার। ঢাকায় বৃষ্টি হয়েছে ১১ মিলিমিটার। এছাড়া, চট্টগ্রামে ৭৬, সন্দ্বীপে ৬৮, মাইজদীকোর্টে ৬৭, ফেনীতে ৪৫, সিলেটে ৫০, বগুড়ায় ২৭, বদলগাছীতে ২৬, সৈয়দপুরে ২৭, তেঁতুলিয়ায় ২০, ডিমলায় ৪৫, চুয়াডাঙ্গায় ৬৯, বরিশালে ৪৫, পটুয়াখালীতে ৭৪, খেপুপাড়ায় ৭২, ভোলায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।