Joy Jugantor | online newspaper

বয়ফ্রেন্ড খারাপ ব্যবহার করলে যা করবেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৩:৩৯, ২২ আগস্ট ২০২২

বয়ফ্রেন্ড খারাপ ব্যবহার করলে যা করবেন

ছবি সংগৃহীত

অনেক ক্ষেত্রেই এমন বয়ফ্রেন্ড জুটে যায় যার ভাষা, ব্যবহার মানুষকে অতিষ্ঠ করে তোলে। এমনকি অহেতুক চিৎকার করেন। সেই পরিস্থিতির সঙ্গে আপনি লড়াই করবেন কীভাবে, চলুন জেনে নিই-

সমস্যা সমাধানের চেষ্টা করুন
প্রথমেই তাকে বোঝাতে হবে। তার এই অভ্যাস যে আপনাকে সমস্যায় ফেলছে এটা লুকিয়ে রাখলে চলবে না। তাকে বলুন, কেন সমস্যা আর কি কারণে সমস্যা হচ্ছে। এ বিষয়গুলো আপনি বুঝিয়ে বলতে পারলেই অনেক ক্ষেত্রে সমস্যার সমাধান করা সম্ভব। তাই সতর্ক হয়ে যেতে শিখে নিন।

পাত্তা দেবেন না
এই অবস্থায় আপনি যদি তাকে বেশি পাত্তা দেন, তবে তার ব্যবহার আরও খারাপ হয়ে যাবে। তিনি আপনাকে যত খারাপ কথাই বলুক না কেন, আপনি ভুল করেও সেই কাজটি করতে যাবেন না। এক্ষেত্রে সমস্যা বহুগুণ বাড়তে পারে। তাই সতর্ক হয়ে যাওয়াটা খুবই জরুরি। 

সহানুভূতি খুঁজতে যাবেন না
অনেকেই এই ভুলটা করেন। সহানুভূতি খুঁজতে চান। এক্ষেত্রে তাদের মাথায় থাকে না যে এভাবে সহানুভূতি চাইলে আদতে সমস্যা বহুগুণ বাড়তে পারে। তাই সতর্ক হয়ে যাওয়া খুবই জরুরি। আসলে দেখা গিয়েছে যে সহানুভূতি চাইলে আপনার বয়ফ্রেন্ড আপনাকে ছোট ভাবতে পারেন। তিনি এটা বুঝে নিতে পারেন যে আপনি মানসিকভাবে দুর্বল। তাই এই ভুলটা একবারেই এড়িয়ে যান।

কাউন্সিলরের পরামর্শ
এতকিছু করার পরও মানুষটি না ঠিক হলে, তখন অন্য পথ দেখতে হবে। এক্ষেত্রে আপনাকে বুঝতে হবে যে এটা ঠিক হচ্ছে না। সেই পরিস্থিতিতে সমস্যা দেখা দিলেও দিতে পারে। এই অবস্থায় কাউন্সিলরের পরামর্শ নিয়ে নিন। আর তা সম্ভব না হলে নিজের রাস্তা আলাদা করার জন্য প্রস্তুতি নিন। কারণ এভাবে বেশিদিন থাকা যায় না।