Joy Jugantor | online newspaper

ছেঁড়া জুতার দাম দেড় লাখ টাকা, এটাকেই ‘ফ্যাশন’ দাবি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৮, ১৬ মে ২০২২

ছেঁড়া জুতার দাম দেড় লাখ টাকা, এটাকেই ‘ফ্যাশন’ দাবি

সংগৃহীত ছবি

আধুনিক এই সময়ে মানুষের বিলাসিতা বোঝা বড়ই মুশকিল। আবার ফ্যাশনের জগতে কোনটি ফ্যাশন, আর কোনটি নিষ্ঠুর বাস্তবতা সেটাও বোঝা দায়। এবার বাজারে এমন এক ধরনের জুতা এসেছে যা দেখতে পুরোপুরি ছিঁড়ে যাওয়া বাতিল জুতার মতো। কেবল দেখতে ছেঁড়াই নয়, এর দাম শুনলেও চক্ষু চড়কগাছ হয়ে যাবে আপনার। এক জোড়া জুতার সর্বোচ্চ দাম নাকি দেড় লাখ টাকার বেশি।

বিলাসবহুল ফ্যাশনের জগতে বেশ পরিচিত এক নাম ব্যালেনসিয়াগা। প্রতিষ্ঠানটির ব্যাগ কিংবা জুতা প্রায়ই বলিউড-হলিউড সিনেমার তারকাদের ব্যবহার করতে দেখা যায়। আর এই প্রতিষ্ঠানই এবার বাজারে এমন আকাশ ছোঁয়া দামে দেখতে ছেঁড়ার মতো জুতা এনেছেন বাজারে।

প্রতিষ্ঠানটি জুতার নাম রেখেছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি ধ্বংস হওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীন থেকে এই জুতাগুলো বাজারে এনেছে। মাত্র একশ’ জোড়া জুতা তৈরি করেছে তারা। এর দাম ৪২ হাজার টাকা থেকে শুরু হয়ে সর্বোচ্চ দাম এক লাখ ৬০ হাজার টাকারও বেশি। আর এই জুতা যত ছেঁড়া হবে ততই দাম বাড়বে।
 
মূলত ক্যানভাস কাপড়ে সাদা-কালো কিংবা লাল রঙে তৈরি হয়েছে এই জুতা। শুকতলা তৈরি হয়েছে রাবার দিয়ে। আর উপাদানের বৈচিত্র্য ও বিশেষ রঙের মাধ্যমে জুতায় ময়লার আবিলতা ফুটিয়ে তোলা হয়েছে।

এমন ছেঁড়া স্টাইলের জুতা বাজারে আনার কারণ হিসেবে ব্যালেনসিয়াগার কর্তৃপক্ষ জানিয়েছে, জুতাটির মাধ্যমে বিশেষ একটি বার্তা দিতে চাইছেন তারা। ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্য তৈরি’— এই বার্তা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চায় প্রতিষ্ঠানটি।

Add