Joy Jugantor | online newspaper

নারীকে আস্ত গিলে খেয়েছে অজগর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:০০, ৪ জুলাই ২০২৪

নারীকে আস্ত গিলে খেয়েছে অজগর

প্রতিকী ছবি।

মধ্য ইন্দোনেশিয়ায় এক নারীকে গিলে খেয়েছে অজগর সাপ। ওই নারীকে মৃত অবস্থায় সাপটির পেট থেকে বের করে আনা হয়েছে। বুধবার ইন্দোনেশিয়ার পুলিশ এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, সিরিয়াতি নামে ৩৬ বছর বয়সী ওই নারী মঙ্গলবার সকালে তার অসুস্থ সন্তানের জন্য ওষুধ কিনতে বাড়ি থেকে বের হন। এরপর তার আর খোঁজ পাওয়া যায়নি।

সিরিয়াতির স্বামী আদিয়ানসা দক্ষিণ সুলাওয়েসি প্রদেশের সিতেবা গ্রামে তাদের বাড়ি থেকে প্রায় ৫০০ মিটার দূরে স্ত্রীর চপ্পল এবং প্যান্ট খুঁজে পান।

স্থানীয় পুলিশ প্রধান ইদুল বলেন, ‘এর কিছুক্ষণ পরে তিনি প্রায় ১০ মিটার দূরে একটি সাপ দেখতে পান। সাপটি তখনও জীবিত ছিল।’

গ্রাম সচিব আইয়াং এএফপিকে বলেছেন অজগরটির ‘বেশ বড়’ পেট লক্ষ্য করার পরে আদিয়ানসার সন্দেহ হয়। সাপটির পেট কাটার জন্য তিনি গ্রামবাসীদের ডাক দেন। পরে সেখান থেকে সিরিয়াতির মৃতদেহ উদ্ধার করা হয়।

সাপের মানুষ খেয়ে ফেলার এসব ঘটনা অত্যন্ত বিরল বলে মনে করা হয়। তবে সাম্প্রতিক বছরগুলোতে ইন্দোনেশিয়ায় বেশ কয়েকজনকে গিলে খেয়েছে অজগর।

দক্ষিণ সুলাওয়েসির অন্য একটি জেলায় গত মাসে একটি অজগরের পেটের মধ্যে এক নারীকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। গত বছর প্রদেশের বাসিন্দারা একটি আট মিটার অজগরকে হত্যা করেছিল। ওই সাপটি গ্রামের একজন কৃষককে শ্বাসরোধ করে খেয়ে ফেলেছিল। দক্ষিণ-পূর্ব সুলাওয়েসির মুনা শহরে ২০১৮ সালে ৫৪ বছর বয়সী নারীকে একটি সাত মিটার দীর্ঘ অজগরের পেটে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল।