Joy Jugantor | online newspaper

কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ২ শিশুসহ নিহত ৩

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৮:১৬, ১ জুন ২০২৩

কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ২ শিশুসহ নিহত ৩

কিয়েভে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ২ শিশুসহ নিহত ৩

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। স্থানীয় সময় বুধবার রাতের আঁধারে চালানো এই হামলায় দুই শিশুসহ নিহত হয়েছে তিনজন। একটি শিশুর বয়স ৫-৬ বছর ও অন্যজনের ১২-১৩ বছর। এই দুই শিশুই কিয়েভের পূর্বাঞ্চলীয় ডেসনিয়ানস্কির বাসিন্দা। এসময় আহত হয়েছেন অনেকে।

ইউক্রেনীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার (১ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার রাতের আঁধারে কিয়েভে নতুন করে চালানো ক্ষেপণাস্ত্র ও ড্রেন হামলায় দুই শিশু ও একজন প্রাপ্তবয়স্ক মারা গেছেন এবং এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন ইউক্রেনীয় কর্মকর্তারা।

রাশিয়া সম্প্রতি কিয়েভের ওপর আক্রমণ ব্যাপকভাবে বাড়িয়েছে। সাম্প্রতিক এসব হামলায় রাশিয়া তথাকথিত কামিকাজে ড্রোনের পাশাপাশি ক্রুজ এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রও ব্যবহার করছে।

বিবিসি বলছে, সর্বশেষ এই হামলা কিয়েভের পূর্বাঞ্চলীয় ডেসনিয়ানস্কি এবং ডিনিপ্রোভস্কি এলাকায় হয়েছে। ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে নিহত ও আহতদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানা গেছে।

চলতি সপ্তাহে ইউক্রেনের রাজধানী কিয়েভে এটি ছিল রাশিয়ার চতুর্থ দফা হামলা। এছাড়া গত মে মাসজুড়ে কিয়েভে ১৭ বার হামলা চালায় রাশিয়া। এসব হামলার বেশিরভাগই রাতের আঁধারে চালানো হলেও অন্তত একটি হামলা দিনের আলোতে ঘটেছে।

এর আগে বুধবার ইউক্রেনের গোলাবর্ষণে পূর্ব ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের একটি গ্রামে পাঁচজন নিহত হন বলে মস্কো-নিযুক্ত কর্মকর্তারা বলেন। ওই হামলায় আহত হন আরও ১৯ জন।

সূত্র: বিবিসি