Joy Jugantor | online newspaper

সৌদির প্রত্যেক খেলোয়াড়কে সাড়ে ১৬ কোটির রোলস রয়েস দিচ্ছেন যুবরাজ

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ১৬:৪৪, ২৬ নভেম্বর ২০২২

সৌদির প্রত্যেক খেলোয়াড়কে সাড়ে ১৬ কোটির রোলস রয়েস দিচ্ছেন যুবরাজ

সংগৃহীত ছবি।

কাতারের লুসাইল স্টেডিয়ামে চলতি বছরের বিশ্বকাপে দু’বারের ফিফা ওয়ার্ল্ড কাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে চমকে দিয়েছে সৌদি আরব। দেশটির এই জয়কে বিশ্বকাপের ইতিহাসের সবচেয়ে অঘটন হিসেবে বলছেন অনেকে।

বিশ্ব র‌্যাংকিংয়ে সৌদি আরবের সঙ্গে আর্জেন্টিনার ব্যবধান ৪৮। যে কারণে অনেকের প্রত্যাশা ছিল ফুটবল কিংবদন্তি লিওনেল মেসির আর্জেন্টিনা খুব সহজেই সৌদি আরবকে হারিয়ে দেবে। আর্জেন্টিনা গত তিন বছর ধরে অপরাজিত ছিল এবং ২০২২ সালের টুর্নামেন্ট জয়ের অন্যতম ফেভারিট মনে করা হয় দেশটিকে।

সৌদি আরব তো বটেই, পুরো মধ্যপ্রাচ্যের লোকজনকে আনন্দে ভাসিয়ে দেওয়া সৌদি আরবের ওই জয়ের পর দেশজুড়ে একদিনের রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে বিশ্বকাপে ব্যাপক আলোচনার জন্ম দেওয়া সৌদি আরবের জয়কে স্মরণীয় করে রাখতে যুবরাজ মোহাম্মদ বিন সালমান ইতোমধ্যে তার দেশের পুরো ফুটবল দলের জন্য বিশেষ এক উপহারের ঘোষণা দিয়েছেন।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, পিলে চমকে যাওয়ার মতো ওই জয়ের পর সৌদি আরবের খেলোয়াড়দের প্রত্যেককে দেশটির রাজপরিবারের পক্ষ থেকে একটি করে বিলাসবহুল রোলস রয়েস গাড়ি উপহার দেওয়ার ঘোষণা দিয়েছেন যুবরাজ।

এতে বলা হয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ কাতার থেকে ফিরে আসার পর প্রত্যেক খেলোয়াড়কে ৬ মিলিয়ন সৌদি রিয়াল মূল্যের একটি করে রোলস রয়েস ফ্যান্টম উপহার দেবেন। আর এই প্রত্যেকটি গাড়ির মূল্য বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি ২৫ লাখ ৬৩ হাজার টাকার বেশি।

গত মঙ্গলবার ফিফা বিশ্বকাপ ইতিহাসের অন্যতম এক বড় অঘটনের স্বাক্ষী হয় আর্জেন্টিনা। ওইদিন ২-১ গোলের ব্যবধানে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা সৌদি আরবের কাছে হেরে যায়। খেলার মাত্র ১০ মিনিটে লিওনেল মেসির গোলে আর্জেন্টিনা এগিয়ে গেলেও ৪৮ মিনিটে সালেহ আল-শেহরির গোলে ম্যাচ সমতায় ফেরে।

এরপর ৫৩তম মিনিটে সালেম আলদাওসারি গোলে জয়ের কাছাকাছি পৌঁছে যায় সৌদি। খেলার বাকি অংশে স্কোরলাইন থাকে অপরিবর্তিত এবং শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব।