Joy Jugantor | online newspaper

প্রেমের টানে ঘরছাড়া বগুড়ার তরুণী ভারতে আটক 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৮, ১৬ জানুয়ারি ২০২২

প্রেমের টানে ঘরছাড়া বগুড়ার তরুণী ভারতে আটক 

ছবি : সংগৃহীত

ভালোবাসার টানে ভারতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয়েছেন বাংলাদেশের তরুণী। শনিবার (১৫ জানুয়ারি) অবৈধভাবে সীমান্ত পার হওয়ার সময় ধরা পড়েন ওই তরুণী।

রোববার (১৬ জানুয়ারি) বিএসএফ ওই তরুণীকে দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহারের সাহেবগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেয়। এদিন তাকে দিনহাটা মহকুমা আদালতে তোলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বাংলাদেশের বগুড়ার বাসিন্দা ওই তরুণীর সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে কোচবিহার জেলার তুফানগঞ্জের এক যুবকের। দু’জনের সম্পর্ক মাত্র ৬ মাসের। বিষয়টি জেনে যায় তরুণীর পরিবার। ওই তরুণীর সঙ্গে তুফানগঞ্জের যুবকের বিয়ে দিতে অস্বীকার করেন তার পরিবারের সদস্যরা। এরপরই তরুণী ও তার প্রেমিক পালিয়ে বিয়ের পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা অনুযায়ী শনিবার তরুণী বাড়ি থেকে পালিয়ে যান। বাংলাদেশের বগুড়া থেকে তিনি ভারতের সাহেবগঞ্জে দিঘলটারি সীমান্তে পৌঁছান।

বেআইনিভাবে সীমান্ত পেরিয়ে রাতেই ওই তরুণী ভারতে ঢুকে পড়েন। তবে শেষ রক্ষা হয়নি। টহলরত বিএসএফের ১২৯ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের হাতে ধরা পড়ে যান ওই তরুণী।

আটক হওয়া তরুণী জানান, সোশ্যাল মিডিয়ায় মাত্র ৬ মাস আগে তার আলাপ হয় তুফানগঞ্জের এক যুবকের সঙ্গে। ক্রমেই দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দু’জনে বিয়ে করার পরিকল্পনা করলে বেঁকে বসে তার পরিবার। প্রেমিকের পরামর্শ মতোই সংসার গড়ার ইচ্ছায় ভারতে আসেন তিনি। তবে ভারতে ঢুকে ধরা পড়ে যান বিএসএফের হাতে।

তাকে তোলা হয় দিনহাটা মহকুমা আদালতে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Add