Joy Jugantor | online newspaper

সন্তান প্রসবের জন্য নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৭, ২৮ নভেম্বর ২০২১

আপডেট: ০৪:৩৮, ২৮ নভেম্বর ২০২১

সন্তান প্রসবের জন্য নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে

সংগৃহীত ছবি

নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তানের জন্ম দিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী আইনপ্রণেতা। রোববার (২৮ নভেম্বর) মধ্যরাতে সাইকেল নিয়ে নিজে নিজেই হাসপাতলে পৌঁছে যান তিনি। 

বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, নিউজিল্যান্ডের পার্লামেন্টের গ্রিন পার্টির একজন এমপি জুলি অ্যান জেনটার। হাসপাতালে পৌঁছানোর এক ঘণ্টা পর তিনি কন্যা সন্তানের জন্ম দেন।
 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সন্তান জন্মের খবর নিজেই প্রকাশ করেছেন এই রাজনীতিবীদ। সন্তান প্রসবের কয়েক ঘণ্টা পর সেটিকে বড় খবর উল্লেখ করে জুলি অ্যান জানান, আজ ভোর ৩টা ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের সবচেয়ে নতুন সদস্যকে পেয়েছি। আমি সত্যিকার অর্থেই সাইকেল চালিয়ে হাসপাতালে আসার পরিকল্পনা করিনি। কিন্তু শেষ পর্যন্ত সেটিই হয়েছে।

তবে বাইসাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে শিশু জন্ম দেওয়ার ঘটনা নিউজিল্যান্ডের নারী এই আইনপ্রণেতার জন্য প্রথম নয়। এর আগে ২০১৮ সালে নিজের প্রথম সন্তান জন্মের সময়ও তিনি বাইসাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন এবং ভালোভাবেই প্রথম সন্তানকে পৃথিবীর আলোতে এনেছিলেন।

নিউজিল্যান্ডের নারী এই আইনপ্রণেতা একইসঙ্গে যুক্তরাষ্ট্রেরও নাগরিক। তিনি মার্কিন অঙ্গরাজ্য মিনেসোটায় জন্মগ্রহণ করেছিলেন। পরে ২০০৬ সালে তিনি প্রশান্ত মহাসাগরীয় এই দেশটিতে চলে যান।