Joy Jugantor | online newspaper

বাজার করতে অ্যাম্বুলেন্সকে ফ্রি-ট্যাক্সি হিসেবে ব্যবহার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩০, ২৮ নভেম্বর ২০২১

বাজার করতে অ্যাম্বুলেন্সকে ফ্রি-ট্যাক্সি হিসেবে ব্যবহার

সংগৃহীত ছবি

কোনও অসুখ-বিসুখ ছাড়াই বছরে ৩৯ বার অ্যাম্বুলেন্স ডেকেছেন এক ব্যক্তি। বিনামূল্যে হওয়ায় তাইওয়ানের এক ব্যাক্তি ওয়াং রীতিমতো ফ্রি-ট্যাক্সি হিসেবে ব্যবহার করেছেন অ্যাম্বুলেন্সকে।

আন্তর্জাতিক গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, হাসপাতালের কাছেই থাকেন ওই ওয়াং নামে ওই ব্যক্তি, সুপারমার্কেট থেকে ফিরার পথে হেঁটে যেতে তার ভীষণ অনীহা। আবার সুপারমার্কেট থেকে বাড়িতে যাতায়াতের জন্য গাড়িভাড়া নিতেও নারাজ তিনি। তাই এক অভিনব উপায় বের করেন ওই ব্যক্তি। বাড়ির পাশেই হাসপাতাল হওয়ায় বিনা পয়সায় সেখানকার অ্যাম্বুলেন্সকেই যাতায়াতের জন্য ব্যবহার করা শুরু করেন তিনি।
 
শেষপর্যন্ত ওয়াংয়ের কাজকর্ম হাতেনাতে ধরেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এজন্য রীতিমতো তদন্ত চালিয়েছে তারা। ওই তদন্তেই জানা যায়, এক বছরে বিনামূল্যে ৩৯ বার অ্যাম্বুলেন্স ব্যবহার করেছেন ওই ব্যক্তি। তিনি অসুস্থতার ভান করে অ্যাম্বুলেন্স ডাকতেন। এরপর অ্যাম্বুলেন্সে হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকের কাছে না গিয়েই বাড়ির পথ ধরতেন। মজার ব্যাপার হলো সুপারমার্কেট থেকে তার বাড়ির দূরত্ব মাত্র ২০০ মিটার। ওই পথটুকু না হাঁটার জন্য এই কৌশল অবলম্বন করেছিলেন তিনি।

কিন্তু এই নাটক ধরে ফেলে হাসপাতাল। প্রতিবার হাসপাতালে এসে স্বাস্থ্য পরীক্ষার পর হেঁটে বাড়ি ফিরে যান ওয়াং। 
পরে বিষয়টি পুলিসকে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। ওয়াংকে সতর্ক করা হয়েছে বলে জানায় পুলিশ।     

তাইওয়ানে জরুরি রোগীদের কাছের হাসপাতাল বা চিকিৎসা সুবিধায় নেওয়ার জন্য  বিনামূল্যে অ্যাম্বুলেন্স দেওয়া হয়। সেই আইনটির সদ্ব্যবহার করেছেন ওই ব্যক্তি।