Joy Jugantor | online newspaper

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মডেল-অভিনেত্রী রিশতা লাবণী সীমানা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৩২, ৪ জুন ২০২৪

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মডেল-অভিনেত্রী রিশতা লাবণী সীমানা

মডেল-অভিনেত্রী রিশতা লাবণী সীমানা।।

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন মডেল-অভিনেত্রী রিশতা লাবণী সীমানা।। মঙ্গলবার (৪ জুন) ভোর ৬টায় হাসপাতা‌লে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হ‌য়ে‌ছিল ৩৯ বছর।

গণমাধ‌্যম‌কে এসব তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন সীমানার ছোট ভাই এজাজ বিন আলী। সীমানা তিন ও সাত বছর বয়সী দুটি সন্তান রে‌খে গে‌ছেন।

গত ২১ মে সীমানার স্ট্রোক হয়। দ্রুত তাকে ধানমন্ডির একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরে চিকিৎসকদের পরামর্শে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ভর্তি করা হয়। তার লিভারের সমস্যাও ছিল।

সেখানে নিউরোলজিস্ট ও লিভার স্পেশালিস্ট দুই ডাক্তারের পরামর্শে অস্ত্রোপচার করা হয়। পরে তার জ্ঞান না ফেরায় আইসিইউতে রাখা হয়। গত বুধবার সীমানার শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়। সেখানে সীমানাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

প্রসঙ্গত, ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় সেরা দশে জায়গা করে নিয়েছিলেন সীমানা। এরপর অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’-তার অভিনীত প্রথম সিনেমা। গত বছর ‘রোশনী’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন সীমানা। এটি পরিচালনা করেছেন বিপ্লব হায়দার।