Joy Jugantor | online newspaper

কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০০, ৩ এপ্রিল ২০২৪

কলকাতায় স্থায়ী হতে চান পরীমণি

পরীমণি/ ছবি: নায়িকার ফেসবুক অ্যাকাউন্ট

বলা হয়, বাংলাদেশিদের বিদেশ ভ্রমণের সূচনা হয় প্রতিবেশী দেশ ভারতের কলকাতা দিয়ে। সিনেমার ক্ষেত্রে বিষয়টা আরও প্রবল। ভাষাগত সামঞ্জস্যের কারণে ঢাকা-কলকাতার মধ্যে বরাবরই বিশেষ সম্পর্ক বিদ্যমান। দুই ইন্ডাস্ট্রির শিল্পী-কুশলীরা নিয়মিতই পরষ্পরের আঙিনায় কাজ করেন।

তবে এ পর্যন্ত ঢাকা থেকে গিয়ে অভিনেত্রী হিসেবে টলিউডে স্থায়ী হয়েছেন কেবল জয়া আহসান। কলকাতায় তার আবাসনও রয়েছে। কারণ বছরের বড় সময় সেখানেই থাকতে হয় তার। এর বাইরে রাফিয়াত রশিদ মিথিলা বিয়ের সূত্রে কলকাতাবাসী হয়েছেন।

তবে এবার কলকাতায় স্থায়ী হওয়ার ছক আঁকছেন ঢাকার নায়িকা পরীমণি। তাও আবার টলিউডে প্রথম ছবিতে যুক্ত হয়েই! কিছু দিন আগেই ‘ফেলু বক্সী’ নামের ছবিটির ঘোষণা দিয়েছেন পরী। যেটা নির্মাণ করছেন দেবরাজ সিনহা। ছবিতে তার সঙ্গে আছেন সোহম চক্রবর্তী ও মধুমিতা সরকারের মতো তারকা। ক’দিন হলো শুটিংয়ে ব্যস্ত তারা।

এর মধ্যে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার পরীর কাছে জানতে চায়, কলকাতায় স্থায়ীভাবে বসবাস করার পরিকল্পনা রয়েছে কিনা? জবাবে পরীমণি বলেন, ‘হ্যাঁ। প্রথম দিন এসেই বলেছিলাম এটা। কলকাতায় যেভাবে চিত্রনাট্য পাচ্ছি, তাতে ইচ্ছে রয়েছে এখানে একটা বাড়ি কেনার। আমার তো ইচ্ছে, ছ’মাস দেশে কাজ করবো, ছ’মাস কলকাতায় থাকবো। প্রথম থেকেই মনে হতো, এখানে থাকতে পারলে কেমন হয়!’

গত বছর আনন্দবাজার অনলাইনের পক্ষ থেকে ‘বছরের বেস্ট’ সম্মাননা পেয়েছিলেন পরীমণি। জানালেন, এরপর থেকেই কলকাতায় কাজের প্রস্তাব আসতে শুরু করেছে তার কাছে। এই মুহূর্তেও বেশ কিছু প্রস্তাব রয়েছে। তবে সময় নিয়ে এগোতে চান নায়িকা। তার ভাষ্য, ‘আমার কাছে অনেকগুলো ছবির প্রস্তাব রয়েছে। বেশ কিছু লোভনীয় চরিত্রের প্রস্তাব রয়েছে। তাই এখনই না করে দিতে পারছি না। আমি একটু সময় চেয়ে নিচ্ছি তাদের কাছে। কিন্তু এই ছবিতে (ফেলু বক্সী) অভিনয় করতে রাজি হয়েছি। কারণ, লাবণ্য চরিত্রটা যেমন দেখতে, আমাকে এখন তেমনই দেখতে বলে মনে হচ্ছে।’

উল্লেখ্য, ‘ফেলু বক্সী’ সিনেমার নাম ভূমিকায় থাকছেন সোহম। যিনি শখের বশে বিভিন্ন রহস্যের কিনারা করেন। আর গল্পের রহস্যের মূলে থাকছেন পরী। মধুমিতাকে দেখা যাবে একজন রেডিও জকির চরিত্রে।