Joy Jugantor | online newspaper

সুচিত্রা সেনকে নিয়ে চলচ্চিত্র উৎসব, ঢাকায় আসছেন ঋতুপর্ণা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০৮, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

সুচিত্রা সেনকে নিয়ে চলচ্চিত্র উৎসব, ঢাকায় আসছেন ঋতুপর্ণা

ঋতুপর্ণা

দীর্ঘ দশ বছর যাবত আমেরিকাতে হয়ে আসছে ‘সুচিত্রা উৎসব’। যে উৎসবের গতবছর উদ্বোধন করেছিলেন বাংলাদেশের জনপ্রিয় নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী। তবে দশ বছরের পর এই ধারাবাহিকভাবে চলে আসা উৎসব এবার অনেকটাই বড় পরিসরে হতে যাচ্ছে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে।

উৎসবের নামকরণ করা হয়েছে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাণ্ড অ্যাওয়ার্ড ২০২৪’। বিষয়টি নিশ্চিত করেছেন এই উৎসবের আয়োজকদের অন্যতম একজন সাংবাদিক হাসানুজ্জামান সাকী। তিনি জানান, আগামী ২২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় রাজধানীর ঢাকার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স হলে এই উৎসব উপলক্ষ্যে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

যেখানে উপস্থিত থাকবেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা, উৎসবের জুরি বোর্ডের অন্যতম একজন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, উৎসবের প্রধান উপদেষ্টা ডা. জিয়াউদ্দিন আহমেদ, উপদেষ্টা ড. নূরুন নবী, নজরুল মিন্টো,  নায়ক-সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, চলচ্চিত্র পরিচালক রেশমী মিত্র’সহ আরো বেশ কয়েকজন। উৎসবের আহ্বায়ক গোপাল স্যানাল।

হাসানুজ্জামান সাকী জানান, ২০১২ সালে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত ‘সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ’ এই উৎসবের আয়োজক। হাসানুজ্জামান সাকী বলেন,‘ দু’দিন ব্যাপী ৩৫ ঘন্টার এই উৎসবে দুই বাংলার দশটি ফিচার ফিল্ম, পাঁচটি ডকুমেন্টারি ফিল্ম, পাঁচটি শর্ট ফিল্ম প্রদর্শন করা হতে পারে। এরইমধ্যে অনেক ফিল্ম জমা পড়েছে। সেখান থেকেই বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে। এই উৎসবের বিষয়ে বিস্তারিত জানান দিতেই ২২ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

যেখানে সম্মানীত অতিথিরা উপস্থিত থাকবেন।’ মোবাইলে গতকাল সকালে এই বিষয়ে নিশ্চিত করে ঋতুপর্ণা বলেন,‘ হ্যাঁ, আগামী ২২ ফেব্রুয়ারি সুচিত্রা সেন আন্তর্জাতিক বেঙ্গলি ফিল্ম ফ্যাস্টিভ্যাল এবং অ্যাওয়ার্ড অনুষ্ঠান-উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে আমি উপস্থিত থাকবো। হাসানুজ্জামান সাকীর সঙ্গে এ বিষয়ে আমার বিস্তারিত কথা হয়েছে। আশা করছি সেই প্রিয় মুখগুলোর সঙ্গে আবার দেখা হবে।

আমি সত্যি ভীষণ গর্বিত আমাকে এমন সম্মান জনক একটি উৎসবে অতিথি করায়। আরো ভালোলাগছে এবার আমার দীর্ঘদিনের প্রিয় বন্ধু ফেরদৌস সংসদ সদস্য হয়েছে, তারসঙ্গে এবারও দেখা হবে। তবে এবারের দেখা হওয়াটা একটু অন্যরকম। ফেরদৌসের জন্য শুভ কামনা রইলো।’ ঋতুপর্ণা জানান, ২৩ ফেব্রুয়ারি সকালেই তিনি কলকাতার উদ্দেশ্যে রওয়ানা হবেন। শুধুমাত্র প্রেস কনফারেন্সে যোগ দিতেই তিনি ঢাকায় আসবেন।