Joy Jugantor | online newspaper

পারিশ্রমিক প্রসঙ্গে প্রিয়াঙ্কাকে কঙ্গনার খোঁচা!

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৮, ১ জুন ২০২৩

পারিশ্রমিক প্রসঙ্গে প্রিয়াঙ্কাকে কঙ্গনার খোঁচা!

কঙ্গনা - প্রিয়াঙ্কা

বর্তমানে হলিউডের ছবিতেই নিয়মিত দেখা যাচ্ছে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে। বলিউডে লম্বা ক্যারিয়ার গড়ার পর পাড়ি দিয়েছেন হলিউডে। সম্প্রতি অভিনেত্রীদের পারিশ্রমিক বিষয়ে কথা বলেন দেশি গার্ল। জানান, বলিউডে থাকাকালীন বৈষম্যের শিকার হয়েছেন তিনি।

দীর্ঘ ২২ বছরের ক্যারিয়ারে সর্বপ্রথম পুরুষ সহকর্মীর সমান পারিশ্রমিক পান ‘সিটাডেল’ সিরিজটি করার সময়। প্রিয়াঙ্কা বলেন, “আমি সত্তরেরও বেশি ছবিতে কাজ করেছি। বেশ কিছু টেলিভিশন শো করেছি। ‘সিটাডেল’-এ এই প্রথম আমার বিপরীতে পুরুষ অভিনেতার সমান পারিশ্রমিক পেলাম।”

কর্মজীবনের দুই দশক পেরিয়ে এই নজির গড়তে সক্ষম হয়েছেন প্রিয়াঙ্কা। এবার অভিনেত্রীর ওই ভিডিও প্রসঙ্গে পাল্টা মন্তব্য করলেন বলিউডের বিতর্কিত ‘কুইন’ কঙ্গনা রানাউত।

কঙ্গনা বলেন, ‘এটা ঠিক যে, পুরুষতান্ত্রিক সমাজের কাছে নারীদের মাথা নত করতে হয়। আমিই প্রথম, যে পারিশ্রমিকের বৈষম্য নিয়ে মুখ খুলি। আমাকে বিনামূল্যে কাজ করার প্রস্তাবও দেওয়া হয়। যখন পারিশ্রমিক নিয়ে নিজের সিদ্ধান্তে অনড়, সেই সময় আমার সমসাময়িক প্রথম সারির অভিনেত্রীরা বিনা পারিশ্রমিকেই কাজ করেছেন। কারণ তারা ভয় পেতেন, যদি ছবি হাতছাড়া হয়ে যায়। এখন তারাই দাবি করছেন, সব থেকে বেশি পারিশ্রমিক পান। যদিও আমি সব সময় পুরুষ অভিনেতাদের সমান পারিশ্রমিক পেয়েছি। তাই এখন কাউকে দোষ দেওয়ার নেই।’

দিন কয়েক আগেই জানা যায় ভারতীয় অভিনেত্রীদের মধ্যে সব থেকে বেশি পারিশ্রমিক নেন প্রিয়াঙ্কা। তাই নাম না করেই পিসিকে একহাত নিলেন কঙ্গনা।

প্রসঙ্গত, ২০০৮ সালে ‘ফ্যাশন’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন কঙ্গনা ও প্রিয়াঙ্কা। যে ছবির জন্য এই দুই অভিনেত্রীকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত করা হয়। বেশ কিছু দিন আগে প্রিয়াঙ্কা চোপড়া বলিউডের রাজনীতি নিয়ে মুখ খুলেছিলেন। অভিযোগের আঙুল তুলেছিলেন প্রযোজক-পরিচালক করণ জোহরের দিকে। এর আগে, করণকে নিয়ে স্বজনপ্রীতির অভিযোগ তোলেন কঙ্গনাও।