Joy Jugantor | online newspaper

শাহরুখকে টপকালো রানি, ভাঙলো পাঠানের রেকর্ড

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৫:৪৯, ২৩ মার্চ ২০২৩

শাহরুখকে টপকালো রানি, ভাঙলো পাঠানের রেকর্ড

শাহরুখকে টপকালো রানি, ভাঙলো পাঠানের রেকর্ড

নরওয়েতে অন্য নজির গড়ল রানি মুখার্জির নতুন সিনেমা ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। সপ্তাহ শেষে বক্স অফিস সংগ্রহে বলিউডের আগের সব নজির ভেঙে দিয়েছে এই ছবি। নরওয়ের দর্শকের কাছ থেকে বিপুল ভালবাসা পেয়ে বলিউড ছবি হিসেবেও নতুন মানদণ্ড স্থাপন করেছে অসীমা ছিব্বর পরিচালিত ছবিটি। ৭৪৫ হাজার নরওয়েজিয়ান মুদ্রা (ক্রোন) এসেছে ছবির সংগ্রহে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮৯ লাখ টাকা। সেই সঙ্গে তিন দিনে ৪.৮ হাজার অকুপেন্সি।

এর আগে সালমান খান অভিনীত ‘সুলতান’ ৪.৪ হাজার অকুপেন্সি অর্জন করেছিল ৫ দিনে। সাম্প্রতিক কালের সবচেয়ে জনপ্রিয় ছবি ‘পাঠানকে’ও ছাপিয়ে গিয়েছে রানি অভিনীত এই ছবি। পাঁচ দিনে ‘পাঠান’-এর দেশের বাইরে অকুপেন্সি ছিল ৪.১ হাজার।

poster

সন্তানের অধিকার চেয়ে এক প্রবাসী মায়ের লড়াইয়ের কাহিনী এ ছবির উপজীব্য। মায়ের চরিত্রে রানি। কলকাতার অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যও এ ছবির অন্যতম আকর্ষণ। 

জানা যায় কিছুদিন আগেও রানির এই ছবি নিয়ে আপত্তি তুলেছিলেন হ্যান্স জেকব ফ্রাইডেনলুন্ড। তার বক্তব্য, ছবিতে পারিবারিক জীবন নিয়ে নরওয়ের প্রচলিত ধ্যান-ধারণাকে ভুলভাবে দেখানো হয়েছে। যার পাল্টা জবাব দিয়েছিলেন সাগরিকা ও ‘মিসেস চ্যাটার্জি’র প্রযোজক নিখিল আদবানি। এদিকে নরওয়ের সাধারণ মানুষও বেশ পছন্দ করেছেন ছবিটি।