Joy Jugantor | online newspaper

হৃদয় বাংলাদেশ শিরোনামে বগুড়া চলচ্চিত্র প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:১৯, ১৭ মার্চ ২০২৩

আপডেট: ০৩:২১, ১৭ মার্চ ২০২৩

হৃদয় বাংলাদেশ শিরোনামে বগুড়া চলচ্চিত্র প্রদর্শন

বুধবার সন্ধ্যায় শহরের জেলা পরিষদ মিলনায়তনে এই চলচিত্র প্রদর্শনীর আয়োজন হয়।

বগুড়ায় ‘হৃদয়ে বাংলাদেশ’ শিরোনামে প্রামান্য চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। বুধবার সন্ধ্যায় শহরের জেলা পরিষদ মিলনায়তনে এই চলচিত্র প্রদর্শনীর আয়োজন হয়।

বাংলাদেশ গ্রাম থিয়েটার, বগুড়া থিয়েটার, কলেজ থিয়েটার, পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ যৌথভাবে এই চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করে। অনুষ্ঠানে নাট্যাচার্য ড. সেলিম আল দীন-এর স্বাধীনতা পদক ও মঞ্চকুসুম শিমূল ইউসুফ-এর একুশে পদক প্রাপ্তি, বাংলা চলচ্চিত্রের দিকপাল নির্মাতা মৃণাল সেন-এর জন্মশতবর্ষ উদযাপন এবং লোকশিল্পী সাইদুর রহমান বয়াতী-এর প্রতি শ্রদ্ধা নিবেদনে ভারতের চলচ্চিত্র নির্মাতা ড. বিশ্ব রায়ের চারটি প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

চলচ্চিত্রগুলো প্রদর্শনের আগে বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না, আন্তর্জাতিক সম্পাদক আব্দুল হান্নান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, পুন্ড্র অঞ্চলের সমন্বয়কারী শাহাজাদ আলী বাদশা, দ্বীন মোহাম্মদ দীনু, রুবল লোদী ও নির্মাতা ড. বিশ্ব রায়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিতরা জানান, নাট্যাচার্য ড. সেলিম আল দীনকে নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্রটি এক অনন্য দলিল হয়ে থাকবে গ্রাম থিয়েটারের কাছে। 

ড. বিশ্ব রায় বলেন, বাংলাদেশের সাথে তাঁর রয়েছে আত্মিক সম্পর্ক। বাংলাদেশকে তিনি নিজের মায়ের মত ভাবেন। বাংলাদেশ গ্রাম থিয়েটার, নাট্যাচার্য ড. সেলিম আল দীন ও বাংলা নাটকের সুবর্ণপুত্র নাসির উদ্দীন ইউসুফ একই সাথে বগুড়া থিয়েটারকে তিনি অনুভব করেন হৃদয় থেকে। সেই ভালবাসা থেকেই এই নির্মাণ।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না জানান, আগামীতে এই প্রামান্যদলিলটি গ্রাম থিয়েটারের বিভিন্ন অনুষ্ঠানে প্রদর্শিত করার ব্যবস্থা করবেন।

সবশেষে নির্মাতা ড. বিশ্ব রায়কে ফুলের শুভেচ্ছা জানান বাংলাদেশ গ্রাম থিয়েটার, বগুড়া থিয়েটার, কলেজ থিয়েটার ও পুন্ড্রনগর চলচ্চিত্র সংসদ। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন অলোক পাল।