Joy Jugantor | online newspaper

সালমান শাহর মৃত্যু নিয়ে ওয়েব সিরিজ, নির্মাতাকে লিগ্যাল নোটিশ

ডেস্ক রির্পোট

প্রকাশিত: ২২:৪০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সালমান শাহর মৃত্যু নিয়ে ওয়েব সিরিজ, নির্মাতাকে লিগ্যাল নোটিশ

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্রের উজ্জ্বল এক নক্ষত্র ছিলেন সালমান শাহ। মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমা করেছিলেন তিনি। ‘কেয়ামত থেকে কেয়ামত’, সুজন সখি’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘সত্যের মৃত্যু নাই’সহ কয়েকটি সুপারহিট সিনেমাও উপহার দিয়েছেন। কিন্তু ১৯৯৬ সালে ৬ সেপ্টেম্বর হঠাৎ স্বজন ও অগুনিত ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান এই নায়ক।

সালমান শাহর হঠাৎ পরলোকগমনকে ‘আত্মহত্যা’ বলছে আইন প্রয়োগকারী সংস্থাগুলো। কিন্তু এটা আত্মহত্যা হিসেবে মেনে নিতে নারাজ অভিনেতার পরিবার ও ভক্তরা। ফলে এখনো মৃত্যু নিয়ে থেকে যাচ্ছে রহস্য।

এই উজ্জ্বল নক্ষত্রের মৃত্যু নিয়ে ওটিটির জন্য ‘বুকের মধ্যে আগুন’ নামে একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছেন পরিচালক তানিম রহমান অংশু। সিরিজটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

তবে এই স্পর্শকাতর বিষয়ে সিরিজ নির্মাণ মেনে নিতে পারছেন না নায়কের স্বজনরা। সিরিজটি বন্ধের দাবিতে সালমান শাহর মামা আলমগীর কুমকুম সিলেট জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন নির্মাতা অংশুকে।

নোটিশে বলা হয়েছে, আমার মক্কেলের ভাগনে সালমান শাহকে মৃত অবস্থায় তার বাসায় পাওয়া যায়। তার রহস্যজনক মৃত্যুকে একটি মহল ভিন্নভাবে প্রবাহিত করার উদ্দেশ্যে আত্মহত্যা বলে প্রচার করে। এনিয়ে আমার মক্কেলের দায়েরকৃত মামলা বর্তমানে আদালতে বিচারাধীন। আমার মক্কেল গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, সম্প্রতি একটি মহল আমার মক্কেলের ভাগনের মৃত্যু রহস্য নিয়ে সিরিজ নির্মাণের পায়তারা করছে। একটি বিচারাধীন বিষয় নিয়ে সিরিজ নির্মাণ আইন সম্মত নয়। তাই যে বা যারা সিরিজ নির্মাণের চেষ্টা করছেন, তারা এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন। তা না হলে আমার মক্কেল আইনি ব্যবস্থা গ্রহণে বাধ্য থাকবেন।

এ বিষয়ে নির্মাতা অংশু সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি এখনো কোনো লিগ্যাল নোটিশ পাননি। তবে এই মামলা বা লিগ্যাল নোটিশের সঙ্গে তার কাজের কোনো মিল খুঁজে পাচ্ছেন না। ফলে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে পারছেন না তিনি।

এদিকে এ বিষয়ে যোগাযোগ করা হয় আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, সালমান শাহর মামা আলমগীর কবির সিরিজটি বন্ধের দাবিতে আমার মাধ্যমে একটি লিগ্যাল নোটিশ করেছেন। যা নির্মাতাকে পাঠানো হবে। নোটিশটি নির্মাতাকে পাঠানোর দায়িত্ব তিনি (সালমান শাহর মামা) নিজে নিয়েছেন। তবে এই নোটিশের সঙ্গে সালমান শাহর মৃত্যু বা আত্মহত্যাজনিত কোনো মামলার সংশ্লিষ্টতা নেই।