Joy Jugantor | online newspaper

কণ্ঠশিল্পী আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

প্রকাশিত: ২১:৩৪, ২৫ জানুয়ারি ২০২৩

কণ্ঠশিল্পী আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

কণ্ঠশিল্পী আসিফ আকবর।

কণ্ঠশিল্পী আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ


কণ্ঠশিল্পী আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ জানুয়ারি) এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসিফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাজ্জাদ হায়দার, তার সঙ্গে ছিলেন এম আনিসুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারওয়ার পায়েল।

ব্যারিস্টার সাজ্জাদ হায়দার বলেন, কণ্ঠশিল্পী আসিফ আকবরের পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ১ সেপ্টেম্বর রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের চূড়ান্ত শুনানি শেষে আজকে রুলটি নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। এর ফলে এখন শিল্পী আসিফ আকবরকে তার ই-পাসপোর্ট দিতে হবে।

ই-পাসপোর্টের আবেদনের এক বছর হয়ে গেলেও পাসপোর্ট না পাওয়ায় গত বছরের ৩০ আগস্ট হাইকোর্টে রিট দায়ের করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর।

রিটে স্বরাষ্ট্র সচিব, ইমিগ্রেশন অ্যান্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট, ভিসা অ্যান্ড ইমিগ্রেশন), পরিচালক (প্রশাসন ও অর্থ), পরিচালক (ই-পাসপোর্ট প্রকল্প), পরিচালক (বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস,ঢাকা), যুগ্ম-পরিচালকে (আঞ্চলিক পাসপোর্ট অফিস, ঢাকা) বিবাদী করা হয়।