Joy Jugantor | online newspaper

‌‘সবার কচি নায়িকা চাই’

বিনোদন ডেস্ক 

প্রকাশিত: ১১:১৬, ৩ আগস্ট ২০২২

‌‘সবার কচি নায়িকা চাই’

অভিনেত্রী নীনা গুপ্তা।

বলিউডের ভেতরের লিঙ্গ বৈষম্য এবং বয়সবাদ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী নীনা গুপ্তা। বয়স শুধুই একটা সংখ্যা মাত্র- এই কথাটা বারবার প্রমাণ করে দেন তিনি। কেরিয়ারের শুরুর দিকে নাম-যশ, প্রতিপত্তি পাননি, তবে এখন বলিউডের অন্যতম পরিচিত মুখ। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে নারী-পুরুষ বৈষম্য নিয়ে মুখ খুললেন তিনি। নীনা গুপ্তা দাবি করেন, অনেক নায়ক ‘তরুণ অভিনেত্রী’দের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন, নীনার সঙ্গে নয়। এই ধারণা পাল্টাতে হবে।  তিনি জানান, ‘দুই-তিনটি এমন প্রোজেক্ট ছিল, যখন আমি পরিচালককে জিজ্ঞাসা করেছি আমার বিপরীতে কে রয়েছেন? তারা বলেছেন আপনি কারুর নাম প্রস্তাব করুন। আমি পালটা বলেছি, এটা আমার জন্য বলা খুব কঠিন, কারণ আমার সঙ্গে কেউ কাজই করতে চায় না’।

রাম কাপুরকে অন্তর থেকে ধন্যবাদ জানান ৬৩ বছর বয়সী নীনা। বয়সে ছোট হয়েও তার নায়ক হওয়ার সাহস দেখিয়েছেন এতেই তার উপর খুশি অভিনেত্রী। তিনি বলেন, ‘সবাই চায় কম বয়সী মেয়েদের সঙ্গে কাজ করতে। এটা আলাদা কথা হয়ত আমাকে সেইসব মেয়েদের চেয়ে তরুণ দেখতে লাগে। আমাদের সমাজ পাল্টায়নি। আমরা হলাম সংখ্যালঘু। আমরা পিতৃতান্ত্রিক সমাজে বাস করি, এবং এখানে সবকিছু এইরকমই থাকবে’।

২০১৭ সালে নীনা গুপ্তার একটি টুইট ব্যাপক ভাইরাল হয়েছিল, সেখানে অভিনেত্রীকে সরাসরি কাজ চাইতে দেখা গিয়েছিল। তিনি লিখেছেন, ‘আমি মুম্বাইনিবাসী একজন ভালো অভিনেত্রী, এবং ভালো চরিত্রে অভিনয় করতে চাই’। হাতে কাজ না থাকলে, প্রকাশ্যে কাজ চাওয়াটা লজ্জার নয়।’