Joy Jugantor | online newspaper

শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বললেন শাকিব খান

ডেস্ক রিপোর্ট 

প্রকাশিত: ২১:০৯, ২৯ জুন ২০২২

শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বললেন শাকিব খান

শাকিব খান।

গ্রিন কার্ডের জন্য গত বছরের নভেম্বরে দেশ ছেড়ে আমেরিকায় পাড়ি দেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। এরপর থেকে লম্বা সময় ধরে সেখানেই আছেন তিনি। এর মধ্যে গত মঙ্গলবার সংবাদের শিরোনামে আসেন এই নায়ক। যেখানে জানা যায়, আমেরিকায় গ্রীন কার্ড পেয়েছেন শাকিব খান।

সংবাদটি প্রকাশের পর গণমাধ্যমকর্মীদের সঙ্গে গ্রিন কার্ড পাওয়ার পাশাপাশি দেশের সিনেমা ইন্ডাস্ট্রির নানা বিষয় নিয়ে কথা বলেছেন শাকিব। যেখানে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতিকে ‘ভুয়া সংগঠন’ বলে মন্তব্য করেছেন।

শাকিব খান বলেন, ইন্ডাস্ট্রিকে যদি বাঁচিয়ে রাখতে হয়, সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে। যত ধরনের সমিতি আছে সব এফডিসির বাইরে নিয়ে যেতে হবে। এটা কাজের জায়গা, এখানে কোনো সমিতি, পলিটিক্স বা নির্বাচন থাকতে পারবে না। যারা এসব করতে চায় তারা এফডিসির বাইরে গিয়ে করবে। বিটিভিতে কিন্তু এই সিস্টেম আছে। দেখবেন পকেটের টাকা খরচ করে তখন আর কেউ নেতা হতে চাইবে না। সরকার, আরো নির্দিষ্ট করে বললে, তথ্য মন্ত্রণালয় খুব সহজেই বের করতে পারবে, কারা কাজের আর কারা অকাজের লোক।

শিল্পী সমিতির দুইবারের সভাপতি উল্লেখ করে শাকিব খান সাক্ষাৎকারে আরো বলেন, আমি সব সময় নিজের জায়গা থেকে চেষ্টা করি কত বড় জায়গায় পৌঁছানো যায় সেই চেষ্টা করা। ওই ‘ভুয়া সংগঠনের’ (শিল্পী সমিতি) দুবারের সভাপতি তো আমিও ছিলাম। এখন আমার উপলব্ধি হয়েছে এসব করে আসলে চলচ্চিত্রের কোনো লাভ হয় না। শিল্পীরা কাজ করতে চান, তাদের কাজ করতে দিতে হবে- ব্যস। নতুন আরো কিছু পরিচালককে কাজের সুযোগ দেব। ছবির সাবজেক্ট বাছাই করবো একেবারে নতুন কিছু। টম ক্রুজ, শাহরুখ-আমির-সালমান- সবাই তো প্রডিউসার। একজন স্টার যখন প্রযোজক হন তখন ছবিটা এমনিতেই ভালো হয়, ইন্ডাস্ট্রিও উপকৃত হয়।