Joy Jugantor | online newspaper

শিশুদের সঙ্গে সিনেমা, উচ্ছ্বসিত মিথিলা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:২৭, ২৯ জুন ২০২২

শিশুদের সঙ্গে সিনেমা, উচ্ছ্বসিত মিথিলা

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা

কদিন আগেই বড় বর্দায় অভিষেক ঘটেছে জনপ্রিয় টিভি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার। গত ১৭ জুন প্রথমবারের মতো প্রেক্ষাগৃহে মুক্তি পায় তার সিনেমা। এদিন বিরল এক রেকর্ডও গড়েন এই অভিনেত্রী। বড় পর্দায় অভিষেকের দিনেই দুই বাংলায় আলাদা দুটি সিনেমা মুক্তি পায় তার। বাংলাদেশে ‘অমানুষ’, আর কলকাতায় ‘আয় খুকু আয়’। দুটি সিনেমার জন্য দর্শকের কাছ থেকে প্রশংসা আর ভালোবাসাও পাচ্ছেন।

সেই রেশ কাটতে না কাটতেই নতুন সিনেমার খবর দিলেন মিথিলা। প্রথমবারের মতো একটি শিশুতোষ সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তিনি। শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। ২০২০-২১ অর্থবছরে অনুদান পাওয়া সিনেমাটি পরিচালনা করছেন লুবনা শারমিন। এতে আরও অভিনয় করছেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাত প্রমুখ।

আগামী ২০ জুলাই থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে সিনেমাটির শুটিং শুরু হচ্ছে । যদিও এ সময় শুটিংয়ে অংশ নিতে পারছেন না মিথিলা। কারণ এই সময়টায় অফিসের কাজে তানজানিয়া, উগান্ডা আর সিয়েরা লিওনেও থাকতে হবে তাকে। ব্র্যাক ইন্টারন্যাশনালের হেড অব আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট প্রোগ্রামার হিসেবে এসব দেশের শিশুদের স্বাভাবিক বিকাশে কাজ করবেন তিনি। ফলে দেশে ফিরে অক্টোবরে সিনেমাটির শুটিং করবেন।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘সিনেমাটির জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছি। তবে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত আমাকে উগান্ডা, তানজানিয়া আর সিয়েরালিওনে থাকতে হবে। যার কারণে এই সময় সিনেমাটির শুটিং করতে পারব না। আমার অংশের কাজ হবে অক্টোবরের পরে। আমার সঙ্গে সেভাবেই তাদের কথা হয়েছে।’

সিনেমাটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে অভিনেত্রী ভাষ্য, ‘আমার জীবনের প্রায় পুরোটাই কাটছে বাচ্চাদের সঙ্গে। প্রায় এক বছর ধরে লুবনা আপার সঙ্গে কথা বলছি সিনেমাটি নিয়ে। এরমধ্যেই অনুদানও পেলো। সবমিলিয়ে এটা আমার জন্য অনেক ভালোলাগার একটা প্রজেক্ট হতে চলেছে।’