Joy Jugantor | online newspaper

মেরি কমের চরিত্র অন্য কারো করা উচিত ছিল: প্রিয়াঙ্কা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:১১, ১৬ জানুয়ারি ২০২২

আপডেট: ১৬:১২, ১৬ জানুয়ারি ২০২২

মেরি কমের চরিত্র অন্য কারো করা উচিত ছিল: প্রিয়াঙ্কা

প্রিয়াঙ্কা চোপড়া

২০১৪ সালে মুক্তি পাওয়া ‘মেরি কম’ সিনেমা বক্স অফিসে সফল হওয়ার পাশাপাশি ব্যাপক প্রশংসা লাভ করেছিল। জাতীয় পুরস্কারও পেয়েছিল সিনেমাটি। এতে অলিম্পিকজয়ী বক্সারের চরিত্রে দেখা গিয়েছিল বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে।

দীর্ঘ দিন পর অভিনেত্রী জানিয়েছেন, এ সিনেমায় তাকে নয়, অন্য কাউকে মেরি কমের চরিত্রে কাস্ট করা উচিত ছিল।

সিনেমাটি মুক্তির পর ভারতের উত্তর-পূর্বে নানা রকম বিতর্ক হয়েছিল। কখনো মণিপুরের মানুষ মেরির চরিত্রে প্রিয়াঙ্কার অভিনয় নিয়ে আপত্তি করেছেন। আবার কখনো পিএলএ জঙ্গিদের হুমকিতে ইম্ফল শহরের কিছু সিনেমা হলে দেখানো যায়নি সিনেমাটি। আবার মণিপুর নিবাসী বিশ্বজয়ীর সঙ্গে অভিনেত্রীর মুখের গড়নের কোনো মিল নেই বলেও অনেক কথা হয়েছে তখন।

নানা মন্তব্যের জেরে প্রতিবাদও করেছিলেন অনেকে। দেশটির উত্তর-পূর্ব অঞ্চলের অনেকে নায়িকার পক্ষে কথা বলেছিলেন। তখন বিষয়টি নিয়ে কোনো কথা না বললেও সম্প্রতি নায়িকা নিজেই এ নিয়ে কথা বলেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা জানিয়েছেন, মেরি কমের চরিত্রে উত্তর-পূর্ব ভারতের কোনো অভিনেত্রীকেই নেয়া উচিত ছিল।

অভিনেত্রীর ভাষ্যমতে, মেরি কমের সঙ্গে নায়িকার মুখের কিংবা চেহারার কোনো মিল নেই। কিন্তু তার মতো জীবন্ত কিংবদন্তির চরিত্রে অভিনয়ের সুযোগ হাতছাড়া করতে চাননি। অভিনেত্রী হিসেবে বেশ আগ্রহ ছিল। আর একজন নারী হিসেবে তিনি সব সময় অনুপ্রেরণা জুগিয়েছেন প্রিয়াঙ্কাকে।

প্রসঙ্গত, মেরি কমের মণিপুরের গ্রামের বাড়িতে গিয়ে কিছুটা সময় কাটিয়েছিলেন অভিনেত্রী। মেরির পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন, তার বিষয়ে জানার চেষ্টা করেছেন। কয়েক মাস বক্সিংয়ের ট্রেনিংও নিয়েছিলেন প্রিয়াঙ্কা।

Add